Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

সদরঘাটে লঞ্চ থেকে নামলেই পুলিশের তল্লাশি

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ২৮, ২০২৩, ১২:২৬ পিএম


সদরঘাটে লঞ্চ থেকে নামলেই পুলিশের তল্লাশি

সরকার পতনের এক দফা দাবিতে ঢাকায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে লঞ্চে আসা যাত্রীদের মোবাইল, ব্যাগ চেক করছে পুলিশ।  

আজ (শনিবার) রাজধানী সদরঘাট এলাকায় এ চিত্র দেখা গেছে। সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, লঞ্চে সাধারণ যাত্রীদের সংখ্যা কম হলেও সমাবেশের উদ্দেশ্যে আসা যাত্রীদের সংখ্যা অত্যাধিক। প্রায় সকল যাত্রীকেই দেখা যায় খালি হাতে। ছিল না তাদের কাছে কোন ব্যাগ।

বরিশাল থেকে আসা আব্দুল মান্নান নামের এক জামায়াত নেতা বলেন, বরিশাল থেকে আমরা লঞ্চে কয়েক শতাধিক লোক এসেছি জামায়াতের সমাবেশ সফল করতে। আমরা লঞ্চে এক সাথে থাকলেও লঞ্চ থেকে নামার পরে দুইজন-তিনজন করে আলাদা হয়ে গেছি। লঞ্চ থেকে নামার পরই পুলিশ আমাদের অনেকের মোবাইল চেক করেছে।

আমাদের কাছে কোনো ব্যাগ না থাকায় পুলিশ বারবার জিজ্ঞাসা করছে খালি হাতে কেন ঢাকায় আসছি। আমার সামনেই তিনজনকে থানায় নিয়ে গেছে।

এদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সামনে বিএনপির কর্মী পরিচয় দেওয়া সোহেল বলেন আমি ভান্ডারিয়া থেকে লঞ্চে করে বিএনপির মহাসমাবেশের উদ্দেশ্যে ঢাকায় এসেছি। আমি সদরঘাট থেকে নামার পরই আমার মোবাইল আমার সাথে থাকার ছোট ব্যাগ পুলিশ চেক করেছে। কোনো কিছু না পেয়ে আমাকে নানা প্রশ্ন করতে থাকে। এক পর্যায়ে ১৫ থেকে ২০ মিনিট আমাকে আটকে রেখে তারপর ছেড়ে দেয়।

পুলিশ চেক করার পর যাদের সন্দেহভাজন মনে হয়েছে তাদের জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে গেছে। এ আটকের বিষয় জানতে চাইলে কোনো পুলিশ কর্মকর্তা মন্তব্য করতে রাজি হননি।

এইচআর

Link copied!