Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

মেট্রোরেল স্টেশন অবস্থানে গুনতে হবে টাকা

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ২২, ২০২৪, ০৮:৪৫ পিএম


মেট্রোরেল স্টেশন অবস্থানে গুনতে হবে টাকা

মেট্রোরেলে একক যাত্রা টিকেট বা এমআরটি পাশ প্রবেশ গেইটে স্পর্শ করার পর পেইড এরিয়াতে অবস্থানের সময়সীমা নির্ধারণ করে দিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড। নির্ধারিত সময়ের অতিরিক্ত অবস্থানে দ্বিগুন ভাড়া আদায়সহ জরিমানাও হতে পারে। মেট্রোরেলের ভাড়া আদায় নির্দেশিকায় এ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়েছে।

এতে রয়েছে, উত্তরা উত্তর থেকে আগারগাঁও মেট্রোরেল স্টেশন পর্যন্ত ভ্রমণসহ অবস্থানকাল সর্বোচ্চ ৪০ মিনিট। এই সময়ের অতিরিক্ত সময় অবস্থান করলে এই অংশের সর্বোচ্চ ভাড়ার দ্বিগুণ পরিশোধ করতে হবে। আর উত্তরা উত্তর থেকে মতিঝিল মেট্রোরেল স্টেশন পর্যন্ত ভ্রমণসহ অবস্থানকাল সর্বোচ্চ ৬০ মিনিট। এই সময়ের অতিরিক্ত সময় অবস্থান করলে এই অংশের সর্বোচ্চ ভাড়ার দ্বিগুণ পরিশোধ করতে হবে। 

এমআরটি পাস ব্যবহার করে পেইড এরিয়াতে প্রবেশের পর একই স্টেশনে পাঁচ মিনিটের মধ্যে প্রস্থান করলে কোনো চার্জ প্রযোজ্য হবে না। তবে উত্তরা উত্তর থেকে আগারগাঁও মেট্রোরেল স্টেশন পর্যন্ত পাঁচ মিনিটের অধিক থেকে সর্বোচ্চ ৪০ মিনিট অবস্থান করলে এই অংশের সর্বোচ্চ ভাড়া প্রযোজ্য হবে। 

আর উত্তরা উত্তর থেকে মতিঝিল মেট্রোরেল স্টেশনের ক্ষেত্রে পাঁচ মিনিটের অধিক সময় থেকে সর্বোচ্চ ৬০ মিনিট অবস্থান করলে এই অংশের সর্বোচ্চ ভাড়া প্রযোজ্য হবে। 

এ ছাড়া নির্ধারিত সময়ের অধিক সময় অবস্থান করলে এই অংশের সর্বোচ্চ ভাড়ার দ্বিগুণ কর্তন করা হবে। একক যাত্রার টিকেটে কোনো যাত্রী নির্ধারিত গন্তব্যের অতিরিক্ত ভ্রমণ করলে অতিরিক্ত ভাড়া আদায় অফিসে (ইএফও) অতিরিক্ত ভাড়া পরিশোধ করতে হবে।

এমআরটি পাস বা একক যাত্রার টিকেট (এসজেটি) ব্যতিত পেইড এরিয়াতে কাউকে পাওয়া গেলে তাকে অবৈধ অবস্থানকারী হিসেবে গণ্য করা হবে। এক্ষেত্রে অবৈধ অবস্থানকারীকে ইএফও থেকে এই লাইনের সর্বোচ্চ ভাড়ার দ্বিগুণ পরিশোধ করে টিকেট সংগ্রহ করতে হবে।

আরএস
 

Link copied!