Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

মাধবপুরে বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

এপ্রিল ২৭, ২০২৪, ০৭:০৬ পিএম


মাধবপুরে বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ

হবিগঞ্জের মাধবপুরে স্টার পোরসেলিন সিরামিক কারখানার শ্রমিকরা বকেয়া বেতন পরিশোধ, বেতন বৃদ্ধি ও ওভারটাইম প্রদান সাপ্তাহিক ছুটির দাবিতে মহাসড়ক তিন ঘণ্টা অবরোধ করেছে।

শনিবার দুপুর দেড়টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত মহাসড়ক অবরোধ করে দাবি আদায়ে বিক্ষোভ করতে থাকেন তারা।

৩ ঘণ্টা মহাসড়ক অবরোধের কারণে নোয়াপাড়া থেকে অলিপুর পর্যন্ত সড়কের পাশে দুপাশে ৪ কিলোমিটার এলাকাজুড়ে শত শত যানবাহন আটকা পড়ে। তীব্র তাপদাহে দূরপাল্লার যাত্রীবাহী বাসে বৃদ্ধ শিশুসহ যাত্রীরা চরম দুর্ভোগের মধ্যে পড়ে।

এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা যানবাহন তেলিয়াপাড়া পুরাতন মহাসড়ক দিয়ে সিলেটের পথে যাতায়াত করেছে।  খবর পেয়ে মাধবপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি রাহাত বিন কুতুব ও সার্কেল এএসপি নির্মলেন্দু চক্রবর্তী ঘটনাস্থলে গিয়ে শ্রমিক ও কারখানার কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে দাবি বাস্তবায়নের প্রতিশ্রুতি শ্রমিকরা অবরোধ প্রত্যাহার করে নেয়।

কারখানার ব্যবস্থাপক শাহাদাত হোসেন মিঠু বলেন, চলতি মাসের ৩০ তারিখের মধ্যে শ্রমিকদের ন্যায় সংগত দাবিতে কোম্পানির নীতিমালা অনুযায়ী পূরণ করা হবে।

মাধবপুরের সহকারী কমিশনার (ভূমি) রাহাত বীন কুতুব জানান, মহাসড়কের অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে শ্রমিক ও মালিক পক্ষের সাথে কথা বলে পরিস্থিতি স্বাভাবিক করা হয়েছে।

ইএইচ

Link copied!