Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

‘সরকারের নির্দেশ না থাকলে ইতোমধ্যে ভোলার এমপি সাসপেন্ড হতো’

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ১, ২০২২, ০৮:৫৫ পিএম


‘সরকারের নির্দেশ না থাকলে ইতোমধ্যে ভোলার এমপি সাসপেন্ড হতো’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সরকার গুলি করবে আর আমরা বসে বসে চীনা বাদাম খাব-এটা হবে না। সরকারের যদি নির্দেশ না থাকত ইতোমধ্যে ভোলার এমপি সাসপেন্ড হতো। যারা গুলি করছে তারা ডিপার্টমেন্টে ক্লোজড হতো। কিন্তু হয়নি। তাই বুঝতে হবে এটা সরকারের নির্দেশ। অর্থাৎ আগুন লাগাবে। আর বিভিন্ন প্রোগ্রামে গুলি করে আমাদেরকে সাজা দেবে, মেরে ফেলবে, আর আমরা বসে বসে বিস্কুট হাতে নিয়ে চীনা বাদাম খাব আর চুড়ি পড়ব। এটা কোনোমতেই হয় না।

সোমবার (১ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে তিনি এই মন্তব্য করেন।

নেতাকর্মীদের উদ্দেশে গয়েশ্বর বলেন, আন্দোলন করতে দলের যত সংগঠন আছে, যে যেখানে আছে সবাইকে একত্রিত করে মাঠে নামতে হবে। আবদুর রহিম (ভোলা স্বেচ্ছাসেবক দলের নেতা) স্বেচ্ছাসেবক দলের জন্য জীবন দেয়নি, রহিম জীবন দিয়েছে দলের জন্য, রহিম জীবন দিয়েছে দলের কর্মসূচি পালন করতে গিয়ে। আমি বলব, এই আত্মত্যাগ থেকে আপনারা শিক্ষা নিয়ে যে ধরনের প্রোগ্রাম দেওয়া দরকার সেই ধরনের প্রোগ্রাম দিয়ে জবাব দিতে হবে। দেশের মানুষের মিছিল করার অধিকার সাংবিধানিক অধিকার-একে বাধা দেওয়ার অধিকার পুলিশের নেই উল্লেখ করে যারা ভোলায় সমাবেশে গুলি করেছে একদিন তাদেরকে জনগণের আদালতে দাঁড়াতে হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

তিনি বলেন, রহিমের মৃত্যুর মধ্য দিয়ে গতকাল থেকে শোকের মাস শুরু। এই শোককে শক্তিতে পরিণত করে দেশের শত্রুকে জবাব দেওয়ার জন্য সবাইকে প্রস্তুতি নিতে হবে। আঘাত করলে পাল্টা আঘাত করতে হবে। সীমান্তে হত্যার ঘটনার প্রসঙ্গ টেনে গয়েশ্বর বলেন, বর্ডারে প্রায়ই লোক মারা যায় আমাদের। ওখানে কিন্তু একটা গুলিও চলে না। আর বিদেশ থেকে এই গুলি কেনা হয় আমাদের জনগণের টাকায়। জনগণের রক্ষায় গুলি চলে না।

এবি

 

Link copied!