community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪,

বিএনপি জোট ছাড়েনি জামায়াত

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ২৮, ২০২২, ০১:৩০ পিএম


বিএনপি জোট ছাড়েনি জামায়াত

বিএনপি জোট ছাড়েনি জামায়াতে ইসলামী। দলের আমীরের বক্তব্য সঠিকভাবে উপস্থাপন হয়নি দাবি করে দলটির সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আব্দুল হালিম আমার সংবাদকে বলেন, "জামায়াতে ইসলামী বিএনপি জোটের সাথে আছে, জোট ছাড়েনি। এ জোটে থাকার কারণে দীর্ঘ এক বছর পর্যন্ত কোন বৈঠক হয়নি। জোটের যে গুরুত্ব এবং তাৎপর্য বিএনপি সেটিকে যথাযথ গুরুত্ব দিচ্ছে না বলেই বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর তার মনোভাব প্রকাশ করেছেন।

রবিবার (২৮ আগস্ট) জামায়াতের আমীর ডা. শফিকুর রহমানের একটি  ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরার বিষয়ে জানতে চাওয়ার পর তিনি এই কথা জানান।  

আব্দুল হালিম বলেন, আমাদের ঘরোয়া একটি বৈঠকে তিনি যে অভিব্যক্তি প্রকাশ করেছেন তাতে স্পষ্ট হয়নি যে তিনি জামায়াত ছেড়েছেন। কিংবা ঐ বক্তব্যে এমন কোন ঘোষণাও ছিল না।

কয়েকটি অনলাইন নিউজ পোর্টাল জামায়াতে ইসলামীর আমীরের বক্তব্যকে বিকৃতভাবে উপস্থাপন করেছে বলেও দাবি করে তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী বিএনপি জোট ছাড়েননি। জামায়াতে ইসলামি বিএনপি জোটে ছিল এখনো আছে তবে জোটের নিষ্ক্রিয়তার বিষয়ে অভিব্যক্তি প্রকাশ করেছে মাত্র।

১৯৯৯ সালের ৬ জানুয়ারি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, জামায়াতের তৎকালীন আমির অধ্যাপক গোলাম আযম এবং ইসলামী ঐক্যজোটের তৎকালীন চেয়ারম্যান শায়খুল হাদিস আজিজুল হককে সঙ্গে নিয়ে চারদলীয় জোট গঠন হয়।

Picture

এ বিষয়ে জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার আমার সংবাদকে বলেন, জামায়াত ইসলামি জোট ছেড়েছে এমন কোন সংবাদ আমাদের কাছে নেই। তবে আমার কাছে মনে হয় না জামায়াত-বিএনপি জোট ছেড়ে দিবে। জামায়াত যদি এই ধরনের কোন সিদ্ধান্ত গ্রহণ করে তাহলে জামায়াতের ভুল সিদ্ধান্ত হবে বলেও আমি মনে করি।

তবে এদিকে ভিন্ন মত প্রকাশ করেছেন বিএনপির আরেক স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। তিনি আমার সংবাদকে বলেন, তারা ভিডিওর মাধ্যমে প্রকাশ্যে ঘোষণা দিয়েছেন বিএনপি জোট ছেড়েছেন।এটি জামায়াত অস্বীকার করার সুযোগ নেই। আমাদের কাছেও সেই ভিডিও এসে পৌঁছেছে। আমরা এখন সেটিকেই আমলে নেব।

ভিডিও দেখতে ">এখানে ক্লিক করুন-
 

ইএফ

Link copied!