Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

আমরা প্রতিটি রক্ত কণার উপযুক্ত জবাব দিব: রিজভী

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ১৮, ২০২২, ১২:৩৮ এএম


আমরা প্রতিটি রক্ত কণার উপযুক্ত জবাব দিব: রিজভী

বিএনপির শীর্ষ পর্যায়ের নেতা-কর্মীদের উপ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, আপনি (প্রধানমন্ত্রী) ভেবেছেন আপনার কর্মীরা নির্দ্বিধায় এসব অপকর্ম করে যাবে আর বিএনপি চুপ করে থাকবে এটা মনে করার কোন কারণ নেই। আমরা প্রতিটি রক্ত কণার উপযুক্ত জবাব দিব। প্রতিটি আঘাতের উপযুক্ত জবাব দিব। আমাদের কোন র‍্যাব নেই পুলিশ নেই নীরস্র আমরা দুই হাত দিয়ে গুলির সামনে বুক পেতে দিতে পারি তেমনি চরম প্রতিরোধের দিকেও এগিয়ে যেতে পারি।

শনিবার(১৭ সেপ্টেম্বর)রাত নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত জরুরী সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।  

তিনি বলেন,‍‍`বরকত উল্লাহ বুলুর রক্ত কি জাতীয়তাবাদী শক্তি মেনে নেবে? আজকে তাবিথ আউয়ালের রক্ত কি মেনে নিবে? আজকে সেলিমা রহমানের উপর উপর্যুপরি যে আঘাত এটা কি মেনে নিবে? এটা কোন দিন মেনে নিবে না। আমরা শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যেমে আমরা আমাদের দাবি আদায়ের জন্য লড়াই করছিলাম কিন্তু আমরা গান্ধীবাদে বিশ্বাস করি না,আমরাও প্রতিরোধ করতে জানি।

রিজভী বলেন, আমাদের আজকে অনেক রক্ত ঝড়েছে। ১৪ বছরে ক্রমাগত অনেক প্রান কেড়ে নিয়েছেন। অনেককেই পঙ্গু করেছেন। এই ২২ শে আগষ্ট থেকে আজ পর্যন্ত আপনারা বহুনেতাকর্মী যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলের অনেক নেতাকর্মীকে অন্ধ করেছে আপনার আইনশৃঙ্খলা বাহিনী। এই সমস্ত অভিশপ্ত সমাজ আপনি তৈরি করছেন।

তিনি আরও বলেন, ঢাকা মহানগর উত্তর বিএনপির পূর্ব ঘোষিত কর্মসূচি ছিল বনানীতে। সেই কর্মসূচি ও আওয়ামী লীগের সহ্য হয়নি। সেখানেও বর্বর হামলা চালিয়েছে তারা। বিএনপি‍‍`র স্থায়ী কমিটির সদস্য যিনি সরকার চালিয়েছেন সেলিমা রহমান তিনিও হামলা থেকে রেহাই পাননি। তাবিদ আওয়াল, শ্যামাওবায়েদ সহ অসংখ্য নেতা কর্মী আহত হইছে। কর্মসূচি শেষ হওয়ার সাথে সাথে আওয়ামী লীগের নেতা-কর্মীরা ইট পাটকেল মারা শুরু করে। তাবিথ আওয়াল এক পর্যায়ে একটি বাড়িতে ঢুকে পড়ে সেখানে ঢুকেও তার ওপর হামলা করে। সে এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষণ। সেখানে শ্যামা ওবায়েদ আহত হয়েছে ছাত্রদল যুবদলের অনেক নেতাকর্মী আহত হয়েছে প্রায় শতাধিক নেতাকর্ম আহত হয়েছে।

এরচেয়ে বর্বোচিত আরেকটি ঘটনা হলো বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লা বুলু কুমিল্লা থেকে আসার সময় তার ওপর করেছে। তার গোটা শরীর থেঁতলে দিয়েছে। তার মাথা পুরোটাই ব্যান্ডেজ করা। সেই ফ্যান্টাসির উপর দিয়েও রক্ত চুয়ে চুয়ে পড়ছে।

সংবাদ সম্মেলনে বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আব্দুস সাত্তার পাটোয়ারী, তারিকুল ইসলাম তেনজিং প্রমুখ উপস্থিত ছিলেন।

ইএফ

Link copied!