Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ঘর ও সেলাই মেশিন বিতরণ

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ২৭, ২০২২, ০২:২৫ পিএম


প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ঘর ও সেলাই মেশিন বিতরণ

আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার  জন্মদিন উপলক্ষে অসহায় পরিবারের মাঝে ঘর ও দুস্থদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেছেন দলটির ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে পপ্রধানমন্ত্রীর  জন্মদিন উপলক্ষে "মানবতার আলোকবর্তিকা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা" শীর্ষক আলোচনা সভা শেষে  গৃহহীনদের ঘর ও দুস্থদের মাঝে সেলাইমেশিন বিতরণ করা হয়।  

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী। অনুষ্ঠানে বক্তৃতা করেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ,  মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কমিটির সদস্য শাহাবুদ্দিন ফরাজী প্রমুখ।  এসময় উপকমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে গাজীপুরের গাছা থানার ৫ টি গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবু তুলে দেয়া হয়। প্রতিটি গৃহে ২ টি বেডরুম, ১ টি কিচেন, ১টি  রান্না ঘর, ১ টি বাথরুম এবং ১ টি বারান্দা রয়েছে।  একই সাথে দুস্থদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষে ৩ টি সামাজিক ও রাজনৈতিক সংগঠন এবং ৭৬ টি অসহায় পরিবারের মাঝ সেলাই মেশিন বিতরণ করা হয়।  

এর আগে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেন, দেশের সকল ভূমি ও গৃহহীনদের ঘর নির্মানের মধ্যে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।   তিনি নিজ কর্মগুনে বিশ্বে মানবিক নেতা হিসেবে পরিচিতি লাভ করেন।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বাংলাদেশের মানুষ নিরাপদ।  

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেন, কর্মসূচিতে ওরা ( বিএনপি) লাঠিসোটা নিয়ে কি বোঝাতে চায়? কেন তারা লাঠিসোটা নিয়ে কর্মসূচিতে অংশ নিচ্ছে? এমন কর্মসূচির অনুমতি তারা কেমনে পায়?  এদের বিষয়ে সতর্ক থাকতে হবে।  

আওয়ামী লীগেরযুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, বাংলাদেশের ইতিহাসের নাম শেষ হাসিনা।  এদেশের মানুষের আশা-আকাঙ্ক্ষার  বাতিঘর।  তিনি শুধু বঙ্গবন্ধুর কন্যা নয়- তিনি এদেশের ১৭ কোটি মানুষের নেত্রীর৷  

আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার একদিনে হয়নি উল্লেখ করে তিনি আরও বলেন, অনেক কর্কট পথ পারি দিয়ে আজকের অবস্থানে এসেছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই পথচা এতো সহজ ছিল না।  

মাহবুব উল আলম হানিফ বলেন,  পৃথিবীর অনেক দেশেই সরকার প্রধানকে হত্যা কাণ্ডের শিকার হতে হয়েছেন।  কিন্তু ৭৫‍‍`এর  ১৫ আগস্ট যে ভাবে সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়েছে।  এমন  হত্যা কাণ্ড পৃথিবীর  কোথাও হয়নি। হত্যা কারীদের টার্গেট ছিল বাংলাদেশ আওয়ামী লীগকে নিচিহ্ন করে দেয়া। দেশকে অন্ধকারের দিকে ঠেলে দেয়া ।

এবি

Link copied!