Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

সরকারকে ক্ষমতা থেকে নামতে হবে: গয়েশ্বর

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ২২, ২০২২, ০৪:১৬ পিএম


সরকারকে ক্ষমতা থেকে নামতে হবে: গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, এই সরকারকে ক্ষমতা থেকে নামতে হবে। না নামলে যেভাবে নামতে বাধ্য হয় সেভাবে নামানো হবে।

জীবনযাত্রার ব্যয়ের ঊর্ধ্বগতি, নুরে আলম, আব্দুর রহিম, শাওন প্রধান, শহীদুল শাওন ও আব্দুল আলিমসহ গুম-খুন-হামলা-মামলা, দুর্নীতি-দুঃশাসনের প্রতিবাদে ও বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে শনিবার খুলনা শহরের সোনালী ব্যাংক চত্ত্বরে বিএনপির খুলনা বিভাগীয় গণসমাবেশে তিনি এ কথা বলেন।  

গয়েশ্বর বলেন, আমরা নেতাকর্মীর কাছে কৃতজ্ঞ, যারা এই সভাকে জনসমুদ্র বানিয়েছেন। কালকে আমি আমাদের স্থায়ী কমিটির সদস্য খোন্দকার মোশাররফ হোসেনকে বলেছি রাতেই সমাবেশ শুরু করা যায়। আসলে রাতেই শুরু হয়েছে এই সমাবেশ এখনো চলছে।

তিনি বলেন, বিএনপির সমাবেশে বাধা দিয়ে সম্ভব হয়নি আমাদের আটকাতে। হানাদার বাহিনী জিয়ার কাছে হার মেনেছে। আর এই সরকার হানাদারদের চাইতেও খারাপ। এই সরকারকে ক্ষমতা থেকে নামতে হবে। না নামলে যেভাবে নামতে বাধ্য হয় সেভাবে নামানো হবে ।

তিনি পুলিশ বাহিনীর উদ্দেশ্যে বলেন, যেসব পুলিশ বাহিনী আজ বাধা দিচ্ছে তাদের বিচার হবে। আমরা পুলিশের বাহিনীর বিরুদ্ধে নয় তা বুঝতে হবে। পুলিশ শেখ হাসিনার চাকর নয়। 

অন্যায় আদেশ পালন করবেন না। জনগণের বিপক্ষে দাড়াবেন না। যদি দাঁড়ান জনগণ প্রথমে আপনাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

এখন থেকে একটাই শ্লোগান হাসিনা তুই এখন যাবি। এ নিয়ে আমরা রাজপথে থাকবো। পুলিশের উদ্দেশ্যে তিনি আরো বলেন, পুলিশ চোরকে পাহারা দেয়ার জন্য নয় চোর ধরার জন্য । সেদিন সব হিসাব নেওয়া হবে।

টিএইচ

Link copied!