Amar Sangbad
ঢাকা রবিবার, ১৪ জুলাই, ২০২৪,

রাজধানীতে জামায়াতের বিক্ষোভ, গ্রেফতার ২

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ২৭, ২০২২, ০৩:৫২ পিএম


রাজধানীতে জামায়াতের বিক্ষোভ, গ্রেফতার ২

২০০৬ সালের ২৮ অক্টোবর পল্টনে হামলার প্রতিবাদে ও বিচারের রাজধানীতে বিক্ষোভ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ। মিছিল থেকে ২ জনকে গ্রেফতার করে পুলিশ।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) এক সংবাদ বিবৃতিতে জানানো হয়, রাজধানীতে ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি রাজধানীর ব্যস্ততম এলাকা রায়সাহেব বাজার মোড় থেকে শুরু হয়ে আশেপাশের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।  

বিক্ষোভ মিছিলে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরীর দক্ষিণের সহকারী সেক্রেটারী যথাক্রমে এডভোকেট ড. হেলাল উদ্দিন ও মু. দেলওয়ার হোসেন, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইনসহ ঢাকা মহানগরী দক্ষিণের বিভিন্ন থানা আমীর, সেক্রেটারি ও বিভিন্ন পর্যায়ের জামায়াত-শিবির নেতৃবৃন্দ।

বিক্ষোভ মিছিল পরবর্তী প্রতিবাদ সমাবেশে ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, ২০০৬ সালের ২৮ অক্টোবর বাংলাদেশের রাজনীতির ইতিহাসে এক কলঙ্কিত দিন। সেদিন ঢাকার পল্টন সহ সারাদেশে বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে বড় ন্যাক্কারজনক মানবতাবিরোধী অপরাধ সংঘটিত করেছিল ক্ষমতাসীন দল।

তিনি বলেন, দেশে ক্রসফায়ার, হত্যা, খুন, গুম ও সন্ত্রাস মানবতাবিরোধী অপরাধ অব্যাহতভাবে বেড়েই চলেছে। সরকার অবৈধভাবে ক্ষমতায় থাকার জন্যই দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো পরিকল্পিতভাবে ধ্বংস করেছে। এমতাবস্থায় ব্যর্থ ও জুলুমবাজ সরকারকে ক্ষমতা থেকে বিদায় করে নিরপেক্ষ কেয়ারটেকার সরকারের অধিনে নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করে সকল হত্যার বিচার নিশ্চিত করা হবে।

বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে ফেরার পথে সম্পুর্ন বিনা উস্কানিতে ২জনকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারের এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান ড. শফিকুল ইসলাম মাসুদ।

তিনি বলেন, সভা-সমাবেশ ও মিছিলের মাধ্যমে প্রতিবাদ করা প্রত্যেক নাগরিকের সাংবিধানিক অধিকার। পুলিশ এ অধিকারে বাধা দিয়ে এবং নেতাকর্মীদের গ্রেফতার করে সংবিধান লঙ্ঘন করেছে। গ্রেফতারকৃতদের অবিলম্বে মুক্তি দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।


ইএফ

Link copied!