Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

ফরিদপুরে বিএনপির গণসমাবেশ শুরু

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ১২, ২০২২, ০২:০৭ পিএম


ফরিদপুরে বিএনপির গণসমাবেশ শুরু

ফরিদপুরে বিভাগীয় গণসমাবেশ আনুষ্ঠানিকভাবে শুরু করেছে বিএনপি। শনিবার (১২ নভেম্বর) সকাল ১১টায় কোমরপুর আবদুল আজিজ ইনস্টিটিউশন মাঠে পবিত্র কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়।  

দলটির কেন্দ্রীয় নেতারা মঞ্চে উপস্থিত রয়েছেন। দুপুর ১টার মধ্যে সমাবেশের প্রধান অতিথি ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মঞ্চে উপস্থিত হওয়ার কথা রয়েছে। এদিকে এখনো খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে প্রবেশ করছেন নেতাকর্মীরা।

বিএনপির বিভাগীয় সমাবেশ ঘিরে গতকাল থেকেই কার্যত সারাদেশ থেকে বিচ্ছিন্ন ফরিদপুর। ধর্মঘটের কারণে ফরিদপুরের ওপর দিয়ে বরিশালগামী পাঁচ জেলার বাসও চলাচল করেনি।

বিএনপি নেতাকর্মীদের অভিযোগ, বিএনপির বড় জমায়েত ঠেকাতে পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে। নেতাকর্মীদের গ্রেপ্তার, বাড়িতে তল্লাশিও করা হচ্ছে। ফরিদপুর শহরের মোড়ে মোড়ে পহারায় বসেছে পুলিশ। করা হচ্ছে তল্লাশিও। ঢুকতে দেয়া হচ্ছে না কোনো গাড়ি। এত বাধা-বিপত্তির পরও দলটির নেতাকর্মীরা সমাবেশ অংশ নিচ্ছেন।

উল্লেখ্য,খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার, জ্বালানি তেল, চাল-ডাল সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি, পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীদের গুলিতে হত্যা, হামলা ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে দেশের বিভ্ন্নি বিভাগে সমাবেশ করছে বিএনপি।

এর আগে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর ও বরিশালে পাঁচটি গণসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সেসব সমাবেশেও নানাভাবে বাধার মুখে পড়েছেন সমাবেশমুখী নেতা-কর্মী-সমর্থকরা। পরিবহন ধর্মঘট ছাড়াও নেতাকর্মীদের উপর হামলার ঘটনাও ঘটেছে।

এআই

Link copied!