Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

বিরোধীদলকে নিশ্চিহ্ন করতে রক্তাক্ত পথে হাঁটছে সরকার: রিজভী

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ১২, ২০২২, ০৩:৪০ পিএম


বিরোধীদলকে নিশ্চিহ্ন করতে রক্তাক্ত পথে হাঁটছে সরকার: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগ দুষ্কর্মের কর্মধারা অত্যন্ত নিখুঁতভাবে সম্পন্ন করে। তারা বিরোধী দলকে নিশ্চিহ্ন করতে রক্তাক্ত পথে হাঁটছে।

বিরোধী দলের নিরপরাধ লোকদের হত্যার শাস্তি না হওয়ায় দুর্বৃত্তরা সহিংস কাজ অব্যাহত রেখেছে। সারাদেশে বিভিন্ন জনপদে যুবলীগ-ছাত্রলীগকে দিয়ে তারা খুনি বাহিনী তৈরি করেছে।

শনিবার (১২ নভেম্বর) দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শুক্রবার রাতে আওয়ামী দুষ্কৃতিকারীরা বাগেরহাট জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক নুরে আলম ভুঁইয়া তানুকে নির্মমভাবে গুলি করে হত্যা করেছে। আওয়ামী লীগ হত্যায় উৎসাহী একটি রাজনৈতিক দল।

রিজভী বলেন, ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীদের মানুষ হত্যার বীরত্বে আওয়ামী শাসকগোষ্ঠী দারুণ উল্লসিত। মানুষ হত্যায় তাদের কলঙ্কের তীব্রতা এতটাই বেশি যে, তারা আর কোনো কিছু ঢেকে রাখতেও লজ্জা পাচ্ছে না।

বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগ সরকারের শাসনামলে পিলখানায় বিডিআর হত্যা, সাংবাদিক, ছাত্র-শিক্ষক, শ্রমিক হত্যা থেকে শুরু করে বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের হত্যার কোন কমতি করেনি এ দলটি।

শনিবার (১২ নভেম্বর) সকালে ইউসুফ বিন জলিলকে ডিবির কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘শুক্রবার সকালে কক্সবাজার জেলার রামু থেকে র‌্যাব পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়েছিল যুবদলের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি ইউসুফ বিন জলিলসহ তার সঙ্গে থাকা কয়েকজন বিএনপি কেন্দ্রীয় নেতাকে।

সবাইকে ছেড়ে দেওয়া হলেও ইউসুফ বিন জুয়েলকে আটকে রাখে র‌্যাব-১৫। কিন্তু পরবর্তীকালে ইউসুফকে আটকিয়ে রাখার কথা র‌্যাব-১৫ অস্বীকার করতে থাকে। বারবার খোঁজ নিলেও র‌্যাব-১৫ ইউসুফের কোন হদিস দিতে চান না। এটি আওয়ামী আইনশৃঙ্খলা বাহিনীর এক নির্মম চিরচেনা সংস্কৃতি।’

শনিবার (১২ নভেম্বর) সকালে সাবেক যুবদল নেতা ইউসুফ বিন জলিলকে ডিবির কাছে হস্তান্তর করা হয়েছে বলে আমরা জানতে পেরেছি। 

তিনি আরও বলেন, ‘ইউসুফ বিন জলিলকে প্রথমে গুম এবং পরে ডিবির কাছে হস্তান্তরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। পাশাপাশি তার বিরুদ্ধে দায়ের করা সকল মিথ্যা মামলা প্রত্যাহাসহ এই মুহূর্তে নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি।

টিএইচ

Link copied!