Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

নাইটেঙ্গেল মোড় এলাকায় জড়ো হয়ে বিএনপি নেতাকর্মীদের বিক্ষোভ

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ৮, ২০২২, ০১:১১ পিএম


নাইটেঙ্গেল মোড় এলাকায় জড়ো হয়ে বিএনপি নেতাকর্মীদের বিক্ষোভ

রাজধানীর নয়াপল্টন এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। তবে বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে নাইটেঙ্গেল মোড়ে বিএনপির নেতাকর্মী জড়ো হয়ে বিক্ষোভ করতে দেখা যায়। সকাল সাড়ে এগারোটায় ও দুপুর সাড়ে বারোটায় দুটো মিছিল এসে নাইটাঙ্গাল মোড়ে ব্যারিকেডের সামনে স্লোগান দিতে থাকে। মিনিট দশেক অবস্থানের পর পুলিশ তাদের সরিয়ে দেয়। 

এসময় নাইটেঙ্গল মোড় এলাকায় স্লোগান দেয়ার সময় পোনে একটায় বিএনপির চার নেতাকে আটক করেছে পুলিশ। একজনের নাম আশরাফ বলে জানাগেছে। বাকিদের নাম এখনো জানা যায়নি।

এর আগে, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে কাকরাইল নাইটেঙ্গেল মোড়ে আসেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কিন্তু পুলিশের বাঁধায় নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে যেতে পারেননি তিনি।

এদিকে বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকালে সরেজমিনে দেখা যায়, নয়া পল্টনের দুই রাস্তায় নাইটেঙ্গেল ও ফকিরাপুল মোড়ে চেকপোস্ট বসিয়েছে পুলিশ। এ দুটি রাস্তা চলাচলের জন্য জনসাধারণের জন্য নিষেধ করা হয়েছে। শুধু তাই নয়, আশপাশের মার্কেগুলোও বন্ধ করে দেওয়া হয়েছে। এতে চরম ভোগান্তির শিকার হচ্ছেন সাধারণ মানুষ।

বিএনপির কেন্দ্রীয় অফিসের আশপাশে দোকান মার্কেট ব্যাংক এখনো বন্ধ দেখা যাচ্ছে। শুধুমাত্র পরিচয়পত্র প্রদর্শনে পরীক্ষার্থী ও ব্যাংক কর্মকর্তাদের চলাচলের শিথিল করা হয়েছে।

কেন্দ্রীয় কার্যালয়ের আশেপাশে অসংখ্য পুলিশ সদস্য মোতায়েন আছে।

টিএইচ

Link copied!