Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

গোপালগঞ্জের পথে প্রধানমন্ত্রী

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ৬, ২০২৩, ১০:৩৮ এএম


গোপালগঞ্জের পথে প্রধানমন্ত্রী

দশমবারের মতো আওয়ামী লীগের সভানেত্রী নির্বাচিত হওয়ার পর গোপালগঞ্জ ও খুলনা সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সফরে তিনি বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদনসহ বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন।

শুক্রবার (৬ জানুয়ারি) সকাল ৮টার দিকে দুই দিনের সফরে গোপালগঞ্জের উদ্দেশে রওনা দেন সরকার প্রধান। প্রধানমন্ত্রীর আগমন ঘিরে কেন্দ্র করে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সের পরিষ্কার-পরিচ্ছন্নতা ও উন্নয়ন কাজ শেষ হয়েছে। জোরদার করা হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা গেছে, টুঙ্গিপাড়া পৌঁছে প্রধানমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাবেন। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন।

শ্রদ্ধা নিবেদন শেষে প্রধানমন্ত্রীর খুলনায় যাওয়ার কথা রয়েছে। সেখান থেকে ফিরে প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যরা টুঙ্গিপাড়ায় রাতযাপন করবেন। পরদিন শনিবার সকালে শেখ হাসিনা দলীয়প্রধান হিসেবে নবগঠিত কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাবেন।

এরপর একাত্তরের ১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন। পরে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে নবগঠিত কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হবে। এরপর প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে গোপালগঞ্জ সদর, টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ার ২৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন।

টিএইচ

Link copied!