Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪,

দেশে ফিরেই মোসাদ প্রসঙ্গে মুখ খুললেন নুর

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ১১, ২০২৩, ০৩:১৯ পিএম


দেশে ফিরেই মোসাদ প্রসঙ্গে মুখ খুললেন নুর

সৌদি আরবে পবিত্র ওমরাহ পালনের পর দেশে ফিরেছেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। ১৩ জানুয়ারি তার দেশে ফেরার কথা থাকলেও দুদিন আগেই দেশে ফিরলেন তিনি।

বুধবার (১১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন এবং ইমিগ্রেশন শেষে দুপুর সাড়ে ১২টার পর এয়ারপোর্ট থেকে বের হন।

গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ বিষয়টি নিশ্চিত করে বলেন, সরাসরি তিনি প্রেসক্লাবে গণতন্ত্র মঞ্চের গণঅবস্থানে অংশ নেবেন।

এয়ারপোর্ট থেকে বের হওয়ার পর পরই গণমাধ্যমের মুখোমুখি হন নুরুল হক নুর। সেখানে তিনি বলেন, আমাকে এখন পর্যন্ত এ বিষয়ে কোনো জিজ্ঞাসাবাদ করা হয়নি। আমি যেনো দেশে না আসতে পারি সেজন্য আমার বিরুদ্ধে মিথ্যা প্রোপাগান্ডা ছড়িয়েছে সরকার। উল্টো সরকার ইসরাইলের কাছ থেকে গোয়েন্দা সংস্থার জন্য ৬০ কোটি টাকার নজরদারি ডিভাইস কিনে সেখানে আমার নাম ব্যবহার করে এটা জায়েজ করতে চেয়েছে। যে কারণে আমার নামে একটি পরিকল্পিত বানোয়াট সংবাদ পরিবেশন করে জনগণকে বিভ্রান্ত করেছে। কিন্তু আমি বলেছি এ ধরণের কোনো মিটিং আমার সাথে হয়নি। এ ছবি এডিট করা, আমাকে ফাঁসানোর জন্য এগুলা করা হয়েছে। বরং সরকার নিজেই ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপনের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

নুর বলেন, আমাকে বিভিন্ন জায়গায় হয়রানি করা হয়েছে। এমনকি আমার পরিবার পরিজনকে বিমানবন্দর থেকে বের হওয়ার পর বিভিন্ন জায়গায় হয়রানি এবং লাঞ্ছিত করেছে। আমাদের নেতা কর্মীদের অকারণে পিটিয়েছে।

এর আগে গত ১৮ ডিসেম্বর দিবাগত রাতে দেশ ছাড়েন নুরুল হক নুর। এসময় তিনি সৌদি আরবে ওমরা পালনসহ ও কয়েকটি দেশ ঘোরেন।

কেএস

Link copied!