Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

বিএনপির ‘অনাগ্রহে’ আমরা অবাক হইনি: কাদের

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ১৩, ২০২৩, ০৩:৫০ পিএম


বিএনপির ‘অনাগ্রহে’ আমরা অবাক হইনি: কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, গণতন্ত্র ও সংবিধানে আগ্রহ না থাকায় রাষ্ট্রপতি কে হলো তা নিয়ে তাদের আগ্রহ নেই। এ নিয়ে আমরা অবাক হইনি।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নির্বাচন কমিশনের পক্ষ থেকে দেশের ২২তম রাষ্ট্রপতির নাম ঘোষণার পর ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি এমনই বলবে, এটা তাদের মুখে শোভা পাবে। আমরা পরিষ্কার বলতে চাই যে, আমরা প্রতিযোগিতামূলক নির্বাচন চাই। বিএনপির মতো দল নির্বাচনে থাকুক এটা আমাদের প্রত্যাশা।

বিএনপির ‘অনাগ্রহের’ প্রতিক্রিয়ায় তিনি বলেন, দেশের সংবিধানে, গণতন্ত্রে তাদের কোনো আগ্রহ নেই। গণতন্ত্র ও সংবিধানে আগ্রহ যদি না থাকে, তাহলে রাষ্ট্রপতি কে হলো না হলো তা নিয়ে তাদের আগ্রহ না থাকারই কথা।

কাদের বলেন, টেরোরিজমে বিশ্বাস করে, আগুন সন্ত্রাসে বিশ্বাস করে এমন কাউকে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দেয়া হয়নি। সুশিক্ষিত, সৎ, যোগ্য ও দক্ষ ব্যক্তিকে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দিয়েছি। যার ক্যারিয়ার, গোটা জীবনটাই বর্ণাঢ্য- এমন ব্যক্তিকে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দিয়েছি।

তিনি বলেন, আমরা এমন কাউকে রাষ্ট্রপতি করিনি যার নাম ‘ইয়াজউদ্দিন’, কার্যক্রমে ‘ইয়েস উদ্দিন’। এ ‘ইয়েস’ কোনো ব্যক্তিকে আমরা রাষ্ট্রপতি পদে মনোনয়ন দেইনি। আমরা ‘মুক্তিযুদ্ধবিরোধী, স্বাধীনতাবিরোধী, কোনো অপশক্তির প্রতিনিধিকে মনোনয়ন দেইনি।

বিএনপির সংলাপেও আগ্রহ নেই বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, রাষ্ট্রপতি তাদের সংলাপে ডেকেছে যায়নি, ইসির সংলাপেও যায়নি। তারা সংলাপে বিশ্বাস করে বলে মনে হয় না।

রাষ্ট্রপতি পদে আওয়ামী লীগের প্রার্থী মো. সাহাবুদ্দিন চুপ্পুকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণার পর দলের পক্ষ থেকে প্রধান নির্বাচন কমিশনারকে (সিইসি) ধন্যবাদ জানান ওবায়দুল কাদের।

কেএস 
 

Link copied!