Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

‘পর্দা ও দাড়ি-টুপি নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্যের জন্য মেননকে ক্ষমা চাইতে হবে’

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ২২, ২০২৩, ০১:৫৯ পিএম


‘পর্দা ও দাড়ি-টুপি নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্যের জন্য মেননকে ক্ষমা চাইতে হবে’

জাতীয় প্রেস ক্লাবের এক অনুষ্ঠানে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের  হিজাব, টুপি ও দাড়ি নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

বুধবার (২২ ফেব্রুয়ারি) সংগঠনের আমির আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান এক বিবৃতিতে বলেন, রাশেদ খান মেনন ইসলাম ও কুরআন-সুন্নাহকে নিয়ে কটাক্ষ করে বাংলাদেশের মুসলমানদের অন্তরে আঘাত দিয়েছে। হিজাব, টুপি ও দাড়ি নিয়ে কুরুচিপূর্ণ এসব মন্তব্য একজন রাজনীবিদের জন্য বেমানান। তাকে এই বক্তব্য অবিলম্বে প্রত্যাহার করতে হবে।

তারা বলেন, ইসলাম সমগ্র বিশ্বে এক ‍চিরন্তন ও শাশ্বত পূর্ণাঙ্গ জীবনব্যবস্থা। ইসলামের প্রতিটি বিধান মানুষের জন্য কল্যাণকর। নারীর সম্মান, মর্যাদা ও সতীত্ব অক্ষুন্ন রাখতেই ইসলাম তাদের উপর পর্দা পালনের বিধান আরোপ করেছে। সেই বিধান নিয়ে যারা কুরুচিপূর্ণ মন্তব্য করে, তাদের অবস্থান এই সমাজের সভ্যতার বিরুদ্ধে। তারা চায় এই সমাজে অসভ্যতার ছয়লাভ হোক। মুসলমানদের বোধ-বিশ্বাস নিয়ে উস্কানীমূলক কথা বলে তারা এদেশে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করতে চায়। এসব চক্রান্ত রুখে দিতে হবে।

পর্দা, হিজাব, দাড়ি-টুপি নিয়ে ইসলাম বিদ্বেষী বক্তব্য দেওয়ার অপরাধে ফেতনা সৃষ্টিকারী এসব নেতাদের শাস্তির ব্যবস্থা গ্রহণ করতে হবে।

এআরএস

Link copied!