Amar Sangbad
ঢাকা শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩, ৮ আশ্বিন ১৪৩০

রিজভীসহ সকল বন্দী নেতাকর্মীদের মুক্তির দাবিতে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক

মার্চ ৬, ২০২৩, ১২:৫৭ পিএম


রিজভীসহ সকল বন্দী নেতাকর্মীদের মুক্তির দাবিতে সংবাদ সম্মেলন

কারাগারে বন্দী বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর মুক্তির দাবীতে সাংবাদ সম্মেলন করেছে বিএনপি।  আজ সকাল সারে ১১টায় গুলশানে চেয়ারপার্সন কার্যালয়ে এই সংবাদ সম্মেলন করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সংবাদ সম্মেলনে ফখরুল অভিযোগ করেন, রিজভী একজন অসুস্থ মানুষ, এরশাদ স্বৈরাচার আন্দোলনে তিনি গুলিবিদ্ধ হয়েছিলেন, কেরানীগঞ্জের জেল খানায় এক তলা থেকে দোতলায় উঠতে রিজভীর অন্যের সাহায্য নিতে হয়। তার উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিস আছে এমন একজন অসুস্থ মানুষকে পিজন ভ্যানে করে কেরানীগঞ্জ থেকে ঢাকার আদালতে আনা নেয়া করা হয়। এই পিজন ভ্যানগুলোতে বসা বা ধরে দাঁড়িয়ে থাকারও কিছু থাকে না।

মিথ্যা ও ষড়যন্ত্রমুলক মামলা দিয়ে বিএনপির অনেক নেতা কর্মীকে জেলা আটকে রাখা হয়েছে। তাদের উপর সরকার ও কারা কর্তৃপক্ষ অমানবিক আচরণ করছে বলেও মন্তব্য করেন তিনি।

এ সময় ফখরুল আরো বলেন, বর্তমান সরকার ক্ষমতার লোভে অন্ধ হয়ে মানবিক মূল্যবোধ হাড়িয়েছে। এই সরকারের অন্যায়ের স্বীকার শুধু রিজভী নয় আরো অনেক নেতা কর্মীরা জেলের অন্ধকার কারাগারে আছেন।  তাদের উপর কারাগারে কতটা অমানবিক আচরণ করা হয় আমরা তা দেখি এসেছি।  

এই সরকার পুরো দেশটাকেই একটা কারাগারে পরিণত করেছে। গোটা বিশ্বের সকল স্বৈরাচার সরকারকে টেক্কা দিয়ে বর্তমান জনবিচ্ছিন এই সরকার মানুষের জান- মালের নিরাপত্তা দিতেও ব্যার্থ হচ্ছে। অজানা আশংকা – ভয়–ভীতি এক বিষাদময় পরিবেশ মানুষের মধ্যে এক নাভিশ্বাস তৈরি করছে।

সংবাদ সম্মেলন থেকে কারাগারে বন্দী রিজভীর সুচিকিৎসা ও সকল নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

গত ২৫ ফেব্রুয়ারী বিএনপির কর্মসূচির পর দেশের বিভিন্ন জেলায় মামলা করা হয়েছে।এমনকি অনেককে গ্রেপ্তার করা হয়েছে আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। 
এসময় ফখরুল আরো বলেন, আমাদের নেতা কর্মীদের কারাগারে এক রুমে ১০/ ১২ জন করে রেখ দিত এমনকি তাদের রুমের বাইরে বের হতে দিতো না। খুবই কষ্ট করছে তারা।

এবি

Link copied!