Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

আ.লীগ সরকারকে সরে যেতে বাধ্য করতে হবে: মির্জা ফখরুল

মো. মাসুম বিল্লাহ

মার্চ ১৮, ২০২৩, ০৭:০৫ পিএম


আ.লীগ সরকারকে সরে যেতে বাধ্য করতে হবে: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই রাষ্ট্র ব্যর্থ রাষ্ট্র হিসেবে পরিণত হয়েছে। এই রাষ্ট্রকে এখন সংস্কার করতে হবে। মুক্তিযুদ্ধের মাধ্যমে যেমন এই দেশকে স্বাধীন করা হয়েছে। দেশকে  নতুনভাবে পরিচালনার জন্য আবার সংস্কার প্রয়োজন। আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগ সরকারকে সরে যেতে বাধ্য করতে হবে। এরপর দশ দফার আন্দোলনের মাধ্যমে নতুন ভাবে সাজাতে হবে। 

শনিবার ( ১৮ মার্চ ) বিকেলে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের  সামনে ১০ দফা দাবিতে সমাবেশে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, আওয়ামী লীগ প্রতিদিন শতশত কোটি টাকা বিদেশে পাচার করে নিচ্ছে। ব্যাংকিং খাতকে লুট করে একেবারে দেশের অর্থনৈতিক ব্যবস্থাকে টুকরো করে দিয়েছে। রিজার্ভ থেকে ৮শ’ কোটি টাকা লুট হয়ে গেছে।

তিনি আরও বলেন, যেখানে যাবেন সেখানেই দুর্নীতি। ইউনিয়ন পরিষদে যাবেন, আদালতে যাবেন সবখানেই দুর্নীতি। শিক্ষাপ্রতিষ্ঠান বাদ যায়নি। সেখানেও ঘুষ দিতে হয়। একজন পিয়নের চাকরির জন্য লাখ লাখ টাকা ঘুষ দিতে হয়। কারণ এ সরকার জনগণের সরকার নয়। তারা ভোট চুরি করে ক্ষমতায় এসেছে । দেশের আদালত প্রাঙ্গণেও এ সরকার ভোট চুরির রূপ দেখিয়েছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, বিএনপি ক্ষমতায় যেতে চায়না, জনগণের মাধ্যমে ক্ষমতায় আসতে চায়। এই সরকার জনগণের আন্দোলনের সরে যেতে বাধ্য হবে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেন, আওয়ামী লীগের পরিচয় এখন ভোট চোর। আদালতেও তারা এখন ভোট চুরি করে। সরকারকে হুঁশিয়ার করে বলে দিতে চাই আগামীতে আর ভোট চুরি করে ক্ষমতায় আসা যাবে না। সরকারকে ক্ষমতা থেকে সরে যেতে হবে। তত্ত্বাবধায়ক সরকার দিতে হবে।

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবেদিন ফারুক বলেন, শেখ হাসিনা সরকারের অধীনে আমরা নির্বাচনে যাবো না। আন্দোলনের মাধ্যমে সরকারের বিরুদ্ধে ফায়সালা করা হবে।

বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, আওয়ামী লীগ এখন কোপাকুপি লীগে পরিণত হয়েছে।

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইশরাক হোসেন বলেছেন, এই সরকারের বড় পরিকল্পনা করেছেন।রমজানের পর আমাদের সকল নেতাকর্মীকে গ্রেপ্তার করবেন। ঈদের পর আমাদের মাঠে নামতে দেয়া হবে না।

এআরএস

Link copied!