community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪,

বঙ্গবাজারের ৩০ ব্যবসায়ীকে ১৫ লাখ টাকা সহায়তা দিলো জামায়াত

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ৭, ২০২৩, ০৭:৫৫ পিএম


বঙ্গবাজারের ৩০ ব্যবসায়ীকে ১৫ লাখ টাকা সহায়তা দিলো জামায়াত

‘বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের মাঝে  ১৫ লাখ টাকা আর্থিক সহায়তা‍‍` দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। ৩০ জন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের প্রত্যেককে নগদ ৫০ হাজার টাকা এবং ইফতার সামগ্রীসহ প্রায় ২০ লাখ টাকার অনুদান দেয়া হয়। ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে আজ ৭ এপ্রিল বিকেলে এ অনুদান তুলে দেওয়া হয়।

এসময় বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর, সাবেক সংসদ সদস্য অধ্যাপক মুজিবুর রহমান বলেন, অত্যন্ত ভারাক্রান্ত মন নিয়ে আজকে আমরা আপনাদের মাঝে ছুটে এসেছি। মহান আল্লাহ তায়ালা মানুষকে সৃষ্টি-ই করেছেন মানুষ ও অন্যের কল্যাণে কাজ করার জন্য। মানুষের বিপদে তার পাশে দাঁড়ানো সবচেয়ে বড় ইবাদত। সেবার নিয়তে অসহায় মানুষের পাশে দাঁড়ানো, একজন মুসলিম ভাই হিসেবে আমাদের দায়িত্ব ও কর্তব্য।

তিনি আরো বলেন,আজ বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের মাঝে জামায়াত আর্থিক সহযোগিতা তুলে দিচ্ছে। আল্লাহর শুকরিয়া আদায় করছি, আপনাদের দুঃখ কষ্টে শরিক হওয়ার তৌফিক তিনি দিয়েছেন। কাল কেয়ামতের কঠিন দিনেও যেন মহান আল্লাহর সামনে গিয়ে আমরা বলতে পারি, আমাদের সীমিত সাধ্য ছিলো সেটা নিয়েই বাংলাদেশের অসহায় মানুষের পাশে গিয়ে দাঁড়ানোর চেষ্টা করেছি।

কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের সঞ্চালনায় আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অধ্যক্ষ মো. শাহাবুদ্দিন। আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর এডভোকেট ড. হেলাল উদ্দিন, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সালাম, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসের শুরা সদস্য আহসান হাবিব, শাহীন আহমদ খান, আশরাফুল আলম ইমন প্রমুখ নেতৃবৃন্দ।

সভাপতির বক্তব্যে নূরুল ইসলাম বুলবুল বলেন, মাল ফসল এবং সম্পদের ক্ষতির মাধ্যমেও মহান আল্লাহর তার বান্দাদের পরীক্ষা করে থাকেন। এই পরীক্ষার মাঝেই ধৈর্যশীলদের জন্য সু-সংবাদ। আজকে আপনারা ক্ষতিগ্রস্ত হয়েছেন, বিপদগ্রস্ত হয়েছেন, তাদের লক্ষ্য করেই আল্লাহ বলেছেন, এই পৃথিবীতে এমন কোনো বিপদ মুসিবত আসে না যা আল্লাহ সৃষ্টির বহু পূর্বেই লিপিবদ্ধ করে রাখেননি। এটা ঈমানদারদের জন্য পরীক্ষা।

এআরএস

Link copied!