Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

‘তারেক রহমানের নেতৃত্বে চুড়ান্ত আন্দোলনে গণতন্ত্র পুনরুদ্ধার করা হবে’

মো. মাসুম বিল্লাহ

জুন ৪, ২০২৩, ০৪:০৫ পিএম


‘তারেক রহমানের নেতৃত্বে চুড়ান্ত আন্দোলনে গণতন্ত্র পুনরুদ্ধার করা হবে’

তারেক রহমানের নেতৃত্বে চুড়ান্ত আন্দোলনে গণতন্ত্র পুনরুদ্ধার করা হবে বলে মন্তব্য করেছেন জাতীয়তাবাদী যুবদল সভাপতি সুলতান সালাউদ্দীন টুকু। তিনি বলেন যতদিন জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে না পারবো ততদিন পর্যন্ত লড়াই অব্যাহত থাকবে।  

শনিবার (৪ জুন) নয়াপল্টনের কেন্দ্রীয় কাযালয়ের সামনে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ কালে তিনি এসব কথা বলেন।  

সুলতান সালাউদ্দীন টুকু বলেন, বাংলাদেশ এবং বাংলাদেশের স্বাধীনতা বিচ্ছিন্নভাবে দেখার কোন সুযোগ নাই। যখন জাতি দিশেহারা, তখন তিনি সাহসী কণ্ঠে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ার ডাক দিয়েছিলেন। যার ঘোষনার মধ্যে দিয়ে এই বাংলাদেশ টি স্বাধীন হয়েছে।

যিনি বাংলাদেশকে বহুদলীয় গনতন্ত্র দিয়েছেন। যিনি তলাবিহীন ঝুড়ি থেকে বাংলাদেশকে একটি আত্বনির্ভরশীল জাতি প্রতিষ্ঠা করেছেন। জাতির ক্রান্তিকালে জিয়াউর রহমানের সাহসী নেতৃত্ব ছিল অবিস্মরণীয়। বর্তমানে তার রেখে যাওয়া গনতন্ত্র ভুলুন্ঠিত করেছে এই অবৈধ ফ্যাসিবাদী সরকার।  

টুকু বলেন, বর্তমান সরকার দেশে একদলীয় শাসনব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠা করেছে। মতপ্রকাশের স্বাধীনতাকে সবচেয়ে বড় শত্রু মনে করে বর্তমান সরকার। সেজন্য গণতন্ত্রের আপসহীন নেত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলায় অন্যায়ভাবে সাজা দিয়ে বন্দি করে রাখা হয়েছে।

তার মিথ্যা মামলা ও সাজা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তি দিতে হবে।  নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে যুবদল সভাপতি বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আমাদের এই আন্দোলন। তারেক রহমানের নেতৃত্বে চুড়ান্ত আন্দোলনে গণতন্ত্র পুনরুদ্ধারে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে চালিয়ে যেতে হবে।  

ঢাকা মহানগর উত্তর যুবদলের আহ্বায়ক শফিকুল ইসলাম মিল্টনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুবদল ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব মোস্তফা জগলুল পাশা পাপেল, কেন্দ্রীয় যুবদলের যুগ্ম সাধারন সম্পাদক জাভেদ হাসান স্বাধীন, যোগাযোগ সম্পাদক গিয়াস উদ্দীন মামুন, কেন্দ্রীয় কমিটির সদস্য মিজনুর রহমান রাজ প্রমুখ।

এইচআর

Link copied!