community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪,

পিছু হটলো জামায়াত

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জুন ৫, ২০২৩, ১১:৫৪ এএম


পিছু হটলো জামায়াত

পুলিশের অনুমতি না পাওয়ায় পূর্বনির্ধারিত ঘোষণায় কর্মসূচি পালন থেকে পিছু হটলো জামায়াতে ইসলামী। আজ ৫ জুন কর্মসূচি স্থগিত করে নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ১০ ই জুন শনিবার দুপুর ২টায় বায়তুল মোকাররমে ফের সমাবেশ ও মিছিল পালন করবে বলে জানান দলটি । 

সকালে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ঢাকা মহানগর দক্ষিণের আমির নুরুল ইসলাম বুলবুল । এর আগে পুলিশের ভাষ্য ছিলো জামায়াত সরকারি কার্যদিবসে কর্মসূচি করে বিশৃঙ্খলা করতে চায় এজন্য দলটি এখন বন্ধের দিনে কর্মসূচির সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে।

লিখিত বক্তব্যে বুলবুল বলেন,আমরা জনগনের দাবী আদায়ে আন্দোলন, সংগ্রামে বদ্ধ পরিকর। আমরা জনগনের দাবী আদায় না করে ঘরে ফিরে যাবো না ইনশাআল্লাহ। তীব্র আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে জুলুমবাজ, অবৈধ সরকারের পতন ঘটিয়ে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার মাধ্যমে সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করে জনগনের সরকার প্রতিষ্ঠা করতে চাই।

তিনি আরো বলেন,আমরা নগরবাসীকে সাথে নিয়ে কর্মসূচি বাস্তবায়ন করতে চাই। আমরা সংঘাত সংঘর্ষ চাই  না।আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল।তাই আজকের কর্মসূচি স্থগিত করে আগামী ১০ জুন, শনিবার রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেইটে দুপুর ২ টায় বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি ঘোষণা করছি। শীঘ্রই এ ব্যাপারে প্রয়োজনীয় সহযোগিতা চেয়ে পুলিশ প্রশাসনের কাছে আবেদন করা হবে।

জামায়াতের এই নেতা বলেন,আমরা আশা করছি, শান্তিপূর্ণ সমাবেশ বাস্তবায়নে সকলের সহযোগিতা পাবো। পুলিশ প্রশাসন যেন, গনতন্ত্র বিরোধী, শান্তিপূর্ন নির্বাচনের পরিবেশ তৈরিতে নিজেদের প্রতিবন্ধক হিসেবে দাড় না করায় আমরা সেই আহ্বান জানাচ্ছি।

আ.রহিম/আরএস

Link copied!