Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

সমাবেশে আসার সময় বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ

মো. মাসুম বিল্লাহ

জুলাই ১২, ২০২৩, ১২:৩৭ পিএম


সমাবেশে আসার সময় বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ

ঢাকায় আজ বুধবার সমাবেশ করে সরকার পতনের একদফা আন্দোলন ও নতুন কর্মসূচির ঘোষণা দিবে বিএনপি। এ সমাবেশে বড় জমায়েত ঘটাতে দলটির পক্ষ থেকে নির্দেশ দেয়া হয়েছে।

রাজধানী ঢাকা ছাড়া এর আশপাশের জেলা থেকে নেতাকর্মীরা অংশ নেবে এক দফা ঘোষণার এ সমাবেশ। সমাবেশ আসতে গিয়ে অনেকে জায়গায় নেতাকর্মীদের ওপর হামলা করা হচ্ছে বলে অভিযোগ করা হয়েছে দলটির পক্ষ থেকে।

আজ রাত ২টার দিকে টাঙ্গাইলের ধনবাড়ী থেকে স্থানীয় বিএনপি নেতাকর্মীরা ঢাকার সমাবেশের আসতে গিয়ে হামলার, গাড়ি ভাঙচুরের শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

ধনবাড়ী উপজেলা বিএনপির সভাপতি ও প্রিন্সিপাল আব্দুল আজিজ নয়া দিগন্তকে জানান, ঢাকার মহাসমাবেশে যাওয়ার পথে ছাত্রদলের আহবায়ক/সদস্যসচিবসহ দশজন ও যুবদলের নেতাকর্মীদের ওপর গোপালপুরের শিমলা বাজারে আওয়ামী সন্ত্রাসীরা অতর্কিতভাবে হামলা চালায়। আমাদের নেতাকর্মীদের মারাত্মকভাবে আহত করে। আহত নেতাকর্মীদের ধনবাড়ী সরকারি হসপিটালে প্রাথমিক চিকিৎসার পর দায়িত্বরত চিকিৎসক সকলকে ময়মনসিংহ মেডিকেল কলেজে রেফার করে ।

বিএনপির সমাবেশে অংশ নেয়ার জন্য ঢাকার আশপাশ থেকে যেসব নেতাকর্মীরা বিভিন্ন পরিবহনে যাচ্ছেন তাদের বাধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। পুলিশি তল্লাশীর নামে যানজট সৃষ্টি করে গাড়ির গতি একপ্রকার থামিয়ে রাখা হয়েছে বলে এমনটি জানিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের নেতা অধ্যাপক ড. শামসুল আলম।

তিনি অভিযোগ করেন, গাবতলী থেকে আমিনবাজার পর্যন্ত প্রতিটি গাড়ি তল্লাশি করছে পুলিশ। আমরা এক ঘণ্টারও বেশি আমিন বাজার অপেক্ষা করছি কিন্তু আমাদের বাস নড়ছে না। পাবলিক বাসগুলোর যাত্রী নামিয়ে দিয়ে বাস সাভারের দিকে ঘুরিয়ে দেয়া হচ্ছে।

আমি মনে করি, সমাবেশে অংশগ্রহণ ঠেকাতে পুলিশ তল্লাশীর নামে একটি ভীতিকর পরিবেশ তৈরি করছে। সাধারণ মানুষকে রাজধানীতে প্রবেশ করতে পুলিশ বিঘ্ন সৃষ্টি করছে। এটা অগণতান্ত্রিক।

এইচআর

Link copied!