Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

ওবায়দুল কাদের

আমাদের এক দফা শেখ হাসিনা ছাড়া কোনো নির্বাচন নয়

মো. মাসুম বিল্লাহ

জুলাই ১২, ২০২৩, ০৬:৪৮ পিএম


আমাদের এক দফা শেখ হাসিনা ছাড়া কোনো নির্বাচন নয়

শেখ হাসিনার অধীনেই দ্বাদশ সংসদ নির্বাচন হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপির এক দফা হলো শেখ হাসিনার পদত্যাগ। আর আমাদের দফা একটা। তা হলো শেখ হাসিনা ছাড়া কোনো নির্বাচন নয়।

বুধবার (১২ জুলাই) বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে আয়োজিত ‍‍`শান্তি সমাবেশে‍‍` প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে ওবায়দুল কাদের বলেন, বিএনপির খবর জানেন? তাদের এক দফা জানেন? এক দফা হলো, শেখ হাসিনার পদত্যাগ। আমাদের দফা একটা শেখ হাসিনা ছাড়া কোনো নির্বাচন নয়।

সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনা নেতৃত্ব দেবেন। বাংলাদেশের জনগণ যাকে ভালোবাসে, বাংলাদেশের জনগণ যে নেত্রীর সততাকে, উন্নয়নকে পছন্দকে করে, যিনি সারারাত জেগে মানুষের কথা ভাবেন, আমাদের এমন নেতা আমরা হারাতে পারি না।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি জানে নির্বাচন হলে তারা হেরে যাবে, শেখ হাসিনার জনপ্রিয়তায় তারা ভেসে যাবে। তাই তারা শেখ হাসিনাকে পছন্দ করে না।

বিএনপি দেশের কোনো উন্নয়ন প্রকল্প চায়নি বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, শেখ হাসিনার অপরাধ তিনি দেশে উন্নয়ন প্রকল্প করছেন।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি অনেক চেষ্টা করেছে। অনেক লোক আনার চেষ্টা করেছে। ডিসেম্বরের স্বপ্ন গোপীবাগে গরুর হাটের গিয়ে মারা গেছে। আরেকটা স্বপ্ন দেখেছে, শেষ খবর পাওয়া পর্যন্ত নয়াপল্টনে কাদা পানিতে আটকে গেছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমাদের এক দফা- সংবিধান সম্মত নির্বাচন। কোনো বাধা দেব না। কাউকে আক্রমণ করতে যাব না।

ওবায়দুল কাদের বলেন, ঢাকায় যারা বিদেশি বন্ধুরা এসেছেন, আপনারা চান- ফ্রি ফেয়ার ইলেকশন। আমাদের লক্ষ্য-ফ্রি ফেয়ার ইলেকশন। আমাদের সেই নির্বাচনে যারা বাধা দিতে আসবে আমরা তাদের প্রতিহত করব। খেলা চলবে নির্বাচন পর্যন্ত।

সড়ক পরিবহনমন্ত্রী বলেন, যাদের হাতে রক্তের দাগ, তাদের সঙ্গে সংলাপ নয়। তাদের সঙ্গে আপোষ নয়। আমরা ৭১ এর চেতনার সঙ্গে আপোষ করতে পারি না।

সমাবেশের সময় ৩টায় থাকলেও দুপুর ২টা থেকেই রাজধানীর বিভিন্ন ওয়ার্ড, থানা ও মহানগর শাখার নেতাকর্মীরা সমাবেশে উপস্থিত হন। রাজধানীর আশপাশের উপজেলাগুলো থেকেও স্থানীয় শীর্ষ নেতারা নেতাকর্মীদের নিয়ে সমাবেশে আসেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মতে, কয়েক লাখ নেতাকর্মী শান্তি সমাবেশে যোগ দিয়েছেন।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফির সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, আব্দুর রাজ্জাক, আব্দুর রহমান, কামরুল ইসলাম, জাহাঙ্গীর কবির নানক; যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস কামাল হোসেন, আহমেদ হোসেন; দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ কেন্দ্রীয় নেতারা, মহানগর উত্তর ও দক্ষিণের নেতারা এবং ক্ষমতাসীন দলের সহযোগী সংগঠন, ভ্রাতৃপ্রতীম সংগঠনের নেতাকমীরা উপস্থিত ছিলেন।

আরএস

Link copied!