Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

বেগম জিয়ার মুক্তির জন্য কিছুই করতে পারিনি: রিজভী

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ১৭, ২০২৩, ০৪:০৭ পিএম


বেগম জিয়ার মুক্তির জন্য  কিছুই করতে পারিনি: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, বেগম জিয়ার মুক্তির জন্য আমরা তেমন কিছুই করতে পারিনি।আমাদের আরও করতে হবে।আজকে জীবন যন্ত্রনায় ভূগছেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া।

বৃহস্পতিবার(১৭ আগস্ট)ঢাকা জেলা বিএনপির উদ্যোগে বিএনপির চেয়ারপারসনের সুস্থতা কামনায় জিনজিরা বিএনপির কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বেগম জিয়াকে সরকারের টার্গেট করার কারন উল্লেখ করে রিজভী বলেন,‍‍`যারা বাংলাদেশকে নতজানু করতে চায়,যারা বাংলাদেশকে গণতন্ত্রহীন করতে চায় তারা বেগম জিয়াকে সহ্য করবে কেন?এই কারনে তাদের প্রভূদের দিয়ে তাদের প্রতিনিধিদের দিয়ে জোড় করে ক্ষমতায় বসে একটা ফ্যাসিস্ট স্বৈরাচারী শাসেনের মাধ্যমে আদালতকে নিয়ন্ত্রণ করে একটি মিথ্যা মামলার রায় দিয়ে তাকে বন্দি করে রাখা হয়েছে।

বিএনপির এই মুখপাত্র বলেন, ‍‍`আমাদের অনেকেরই সন্দেহ হয় শেখ হাসিনার মত এই রকম নিষ্ঠুর স্বৈরশাসক ক্ষমতায় থাকলে কত ষড়যন্ত্র হয়।আমরা দেখলাম বেগম জিয়াকে যখন কারাগারে নেয়া হয় তখন তিনি কতটা স্বাভাবিক ছিলেন।কিন্তু তিনি আজ গুরুতর অসুস্থ কেন?সরকার কারগারের মধ্যে তার খাবারের মধ্যে কোন কিছু মিশিয়েছেন কিনা এটা নিয়ে জনগণ আজকে সন্দিহান।

আজকে সারা জাতি গণতন্ত্রের প্রতিক স্বাধীনতা স্বার্বভৌমত্বের প্রতিক বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে শঙ্কিত জানিয়ে রিজভী বলেন,‍‍`বিশিষ্ট ইসলামিক ভাষ্যকার বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ  দেলাওয়ার হোসাইন সাঈদীর মূত্যু নিয়েও কিন্তু একটা রহস্য দানা বেঁধেছে।কেন ১৫ ই আগস্টের প্রাক্কালে তিনি মারা গেলেন হার্ট অ্যাটাকে?এটা নিয়ে অনেকেই বলছেন একটা সন্দেহ তো দানা বাঁধেই।দেলওয়ার হোসেন সাঈদী সাহেব হঠাৎ করে সুস্থ মানুষ হার্ট অ্যাটাক করে মারা গেলেন।

যে ব্যক্তিরা যে ডাক্তাররা তার ফাঁসির জন্য স্লোগান দিছেন তাদেরকেই নিয়োজিত রাখা হয়েছিল তার চিকিৎসার জন্য।এটা কি সন্দেহ করার কারন হতে পারে না?আজকে সারা জাতি গণতন্ত্রের প্রতিক স্বাধীনতা স্বার্বভৌমত্বের প্রতিক বেগম জিয়ার স্বাস্থ্য নিয়েও শঙ্কিত।

তিনি আরও বলেন,‍‍`জনগণের কাছে শেখ হাসিনা ওয়াদা করেছিলেন যারা এরশাদের অধীনে নির্বাচন করবে তারা জাতীয় বেইমান।পরে তিনি সেই নির্বাচনে অংশগ্রহণ করেছিলেন বেগম জিয়া কিন্তু করেননি।এটাই বেগম খালেদা জিয়া এবং শেখ হাসিনার মধ্যে পার্থক্য।

ঢাকা জেলা বিএনপি‍‍`র সভাপতি খন্দকার আবু আশফাকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নিপুন রায় চৌধুরীর সঞ্চালনায় দোয়া মাহফিলে বিএনপি চেয়ারপারসনের বিশেষ সরকারি অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস,নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব নাজিমুদ্দিন মাস্টার,আমিনুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

পরে তিনি ঢাকা জেলা বিএনপির উদ্যোগে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেরানীগঞ্জ এলাকায় লিফলেট বিতরণ করেন।

আরএস

Link copied!