Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

রাজধানীর বিভিন্ন স্থানে জামায়াতের অবরোধ

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ৯, ২০২৩, ১২:০৩ পিএম


রাজধানীর বিভিন্ন স্থানে জামায়াতের অবরোধ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি ডা. ফখরুদ্দীন মানিক বলেছেন, আওয়ামী-নৈরাজ্যবাদীদের অতিমাত্রায় ক্ষমতালিপ্সাই দেশকে খাদের কিনারে দাঁড় করিয়েছে। দেশে অঘোষিত একদলীয় বাকশালী শাসন প্রতিষ্ঠার জন্যই নির্বাচনকালীন কেয়ারটেকার সরকার পদ্ধতি বাতিল করে দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধ ধ্বংস করা হয়েছে।

তিনি টালবাহানা পরিহার করে অবিলম্বে সরকারকে পদত্যাগ ও কেয়াটেকার সরকারের গণদাবি মেনে নেয়ার আহবান জানান। অন্যথায় একগুৎয়েমির জন্য ফ্যাসীবাদীদের চড়া মূল্য দিতে হবে।

তিনি আজ বৃহস্পতিবার ঢাকার মিরপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের কাফরুল অঞ্চল আয়োজিত দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ, অবিলম্বে গণবিরোধী সরকারের পদত্যাগ, কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর এবং আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান সহ জাতীয় নেতাদের মুক্তির দাবিতে তৃতীয় দফার টানা ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধের সমর্থনে অবরোধ কর্মসূচি পালনকালে এসব কথা বলেন।

সকাল ৭টায় জামায়াতের কাফরুল অঞ্চলের নেতাকর্মীরা ডা. ফখরুদ্দীনের মানিকে নেতৃত্ব মিরপুর ১৩ নম্বর এলাকায় রাস্তা অবরোধ করে সমাবেশ করতে থাকেন। সমাবেশ চলাকালে পুলিশের আতর্কিত হামলা চালায় এবং একজনকে গ্রেফতার করে।

সমাবেশে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তরের কর্মপরিষদ সদস্য ও মিরপুর পূর্ব থানার আমীর টুটুল, অঞ্চল টীম সদস্য আলাউদ্দিন মোল্লা, ছাত্রশিবিরের মহানগর পশ্চিমের সেক্রেটারি সালাউদ্দিন মাহমুদ, মাহমুদউল্লাহ রিয়াদ, শ্রমিক নেতা মিজানুর রহমান, ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আমীর আব্দুল মতিন খান, অধ্যাপক আনোয়ারুল করিম ও ডা. আহসান হাবীব জামায়াত নেতা মুসআব মুহাইমিন, আতিক হাসান, আশিক, আলী হাসান, আশিকুর রহমান, গোলাম রাব্বানী, আনিস, জাকির ও পরশ প্রমুখ।

ডা. মানিক বলেন, সরকার গণআন্দোলনে পতনাঙ্কে জনগণের ওপর জুলুম-নির্যাতনের মাত্রা বাড়িয়ে দিয়েছে। তারা জনতার শান্তিপূর্ণ আন্দোলনের ওপর রাষ্ট্রশক্তির অপব্যবহার ও দলীয় সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে গোটা দেশেই এক নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করেছে।

সারাদেশেই নির্বিচারে গণগ্রেফতার চলছে। কিন্তু সরকারের দলন-পীড়ন যত বাড়ছে রাজপথ ততই অগ্নিগর্ভ হয়ে উঠছে। তারা কোন ভাবেই জনতার এই উত্তাল শ্রোত রুখতে পারবে না বরং গণরোষেই সরকারকে ক্ষমতা থেনে লজ্জাজনকভাবে ক্ষমতা থেকে বিদায় নিতে হবে।

তিনি সরকারকে জুলুম-নির্যাতনের পথ পরিহার করে আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতাদের অবিলম্বে মুক্তি দিয়ে দেশে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করার আহবান জানান। অন্যথায় মাফিয়া সরকারকে ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপত্ত হতে হবে।

তেজগাঁও-গুলশান লিংক রোডে জামায়াতের অবরোধ
হাতিরঝিল-তেজগাঁও অঞ্চলের উদ্যোগে আজ সকালে গুলশান-তেজগাঁও লিংক রোড অবরোধ করে বিক্ষোভ করেছে জামায়াতের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য আতাউর রহমান সরকারের নেতৃত্বে অবরোধ কর্মসূচিতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য নোমান আহমেদি, এম আব্দুল্লাহ, আলাউদ্দিন, সাবেক ছাত্রনেতা কলিম উল্লাহ ও ফরিদ আহমেদ প্রমূখ।

মিরপুর অরিজিনাল ১০-এ পল্লবী অঞ্চলের অবরোধ
ঢাকা মহানগরী উত্তরের পল্লবী অঞ্চলের উদ্যোগে আজ সকালে মিরপুর অরিজিনাল ১০-এ অবরোধ করে বিক্ষোভ করেছে জামায়াতের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য নাসির উদ্দিনের নেতৃত্বে অনুষ্ঠিত অবরোধে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আশরাফুল আলম, সাইফুল কাদের ও আবু হানিফ, জামায়াত নেতা জোবায়ের হোসাইন রাজন, মোশাররফ হোসেন ,যুবনেতা হাসানুল বান্না চপল, ছাত্র নেতা মোঃ তাইয়ান ও আব্দুল কাদের প্রমূখ।

রাজধানীর উত্তরায় অবরোধ পালিত
বাংলাদেশ জামায়াতে ইসলামী উত্তরা অঞ্চলে অবরোধে নেতৃত্ব দেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য মো. আবু ফারহান। উপস্থিত ছিলেন উত্তরা ও তুরাগের আমির, নায়েবে আমীর ও সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

উত্তরা আব্দুল্লাহপুর বেড়িবাঁধ সড়কে অবরোধ
জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের উত্তরা পূর্ব অঞ্চলের উদ্যোগে আজ আব্দুল্লাহপুর বেড়ীবাঁধ সড়কে অবরোধ করে বিক্ষোভ করেছে জামায়াতের কর্মীরা। জামায়াতের ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য মুহাম্মদ জামাল উদ্দিন এর নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য এম আলম,আবু মুসয়াব, শেখ নিজামউদ্দীন, সাবেক ছাত্রনেতা মেহেদী হাসান, ছাত্রনেতা জুলকারনাইন প্রমুখ। এছাড়াও মোহাম্মদপুরে অবরোধের সমর্থনে মিছিল অনুষ্ঠিত হয়েছে।

মতিঝিল এলাকায় সড়ক অবরোধ :

আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ নেতৃবৃন্দের মুক্তি, অবৈধ সরকারের পদত্যাগ ও কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর তৃতীয় দফার ২দিন ব্যাপী অবরোধের ২য় দিনে রাজধানীর মতিঝিল এলাকায় সড়ক অবরোধ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। 

ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি অধ্যাপক ড. আবদুল মান্নানের নেতৃত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য আবু আম্মার, শামসুল বারী, মুতাসিম বিল্লাহ, নুর উদ্দিন এবং ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখার প্রচার সম্পাদক মুহিব্বুল্লাহ হোসাইনিসহ জামায়াত ও ছাত্রশিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

খিলগাঁও রামপুরা ডেমরা সড়ক অবরোধ :

আমিরে জামায়াত ডা. শফিকুর রহমান সহ নেতৃবৃন্দের মুক্তি, অবৈধ সরকারের পদত্যাগ ও কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিতে জামায়াতে ইসলামীর তৃতীয় দফায় ২দিন ব্যাপী অবরোধের ২য় দিন সকালে রাজধানীর খিলগাঁও এলাকায় রামপুরা-ডেমরা সড়ক অবরোধ করছেন জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। 

ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আবদুস সালামের নেতৃত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য আব্দুল্লাহ আল আমিন, মোঃ শাহজাহান, আসিফ আদনান, মাওলানা মাহমুদুর রহমান, ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখার এইচআরডি সম্পাদক তাজুল ইসলাম ফয়সাল, খিলগাঁও থানা সভাপতি নাঈমুল ইসলাম সহ জামায়াত ও শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

ধোলাইপাড় মোড় সড়ক অবরোধ :

আমিরে জামায়াত ডা.শফিকুর রহমান সহ নেতৃবৃন্দের মুক্তি, অবৈধ সরকারের পদত্যাগ ও কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিতে জামায়াতে ইসলামীর তৃতীয় দফায় অবরোধের ২য় দিনে রাজধানীর ধোলাইপাড় মোড় সড়ক অবরোধ করে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য মো. হাফিজুর রহমানের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য মো. মহিউদ্দিন, কবিরুল ইসলাম, হেলাল উদ্দিন, ছাত্রনেতা হেলাল সহ জামায়াত ও ছাত্রশিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

হাজারীবাগে সড়ক অবরোধ :

আমিরে জামায়াত ডা. শফিকুর রহমান সহ নেতৃবৃন্দের মুক্তি, অবৈধ সরকারের পদত্যাগ ও কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিতে জামায়াতে ইসলামীর তৃতীয় দফায় ২য় দিনে রাজধানীর হাজারীবাগে সড়ক অবরোধ করে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক নুর নবী মানিক এর নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য শহিদুল ইসলাম সোহেল, মুজিবুর রহমান খান সহ জামায়াত ও ছাত্রশিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এইচআর

Link copied!