Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

বিএনপি ও জামায়াতের ৪৮ ঘণ্টার অবরোধ চলছে

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ২৬, ২০২৩, ১১:১২ এএম


বিএনপি ও জামায়াতের ৪৮ ঘণ্টার অবরোধ চলছে

বিএনপি ও সমমনা দলগুলোর ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি শুরু হয়েছে। আজ রোববার (২৬ নভেম্বর) ভোর ৬টায় শুরু হওয়া এ অবরোধ চলবে মঙ্গলবার (২৮ নভেম্বর) ভোর ৬টা পর্যন্ত।

রোববার সকালে রাজধানীর শাহবাগ, পল্টন, গুলিস্তান, কাকরাইল, মগবাজার, মহাখালী, উত্তরা, মিরপুর, গাবতলী ও কল্যাণপুর ঘুরে দেখা গেছে, অন্যান্য দিনের তুলনায় গণপরিবহনের সংখ্যা কম।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির পক্ষ থেকে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, অবৈধ আওয়ামী সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার পুনঃপ্রতিষ্ঠা, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসা এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সব বিএনপি নেতাকর্মীদের মুক্তিসহ এক দফা দাবি আদায়ের লক্ষ্যে এবং অবৈধ তফসিল ঘোষণার প্রতিবাদে ২৬ নভেম্বর রোববার ভোর ৬টা থেকে ২৮ নভেম্বর মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত ৪৮ ঘণ্টা সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালিত হবে।

বৃহস্পতিবার রাতে বিবৃতি দিয়ে আলাদাভাবে অবরোধ কর্মসূচি ঘোষণা করে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম এক বিবৃতিতে এ কর্মসূচির ঘোষণা দেন।

এইচআর

 

Link copied!