Amar Sangbad
ঢাকা রবিবার, ০৩ মার্চ, ২০২৪,

রাজধানীর বিভিন্ন স্থানে জামায়াতের মিছিল-সড়ক অবরোধ

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ২৯, ২০২৩, ১০:৩৮ এএম


রাজধানীর বিভিন্ন স্থানে জামায়াতের মিছিল-সড়ক অবরোধ

রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মহাসড়ক অবরোধ করে মিছিল করেছে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের নেতা-কর্মীরা। আজ বুধবার সকালে জামায়াতের নিবন্ধন মামলায় রায়, নির্বাচনী তফসিল বাতিল, বর্তমান সরকারের পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের দাবিতে কেন্দ্র ঘোষিত ৮ম দফা অবরোধ পালনে এ কর্মসূচি পালন করে তারা।

জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সালাম বলেছেন, আওয়ামী সরকার পরিকল্পিতভাবে দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধকে ধ্বংস করে দিয়েছে। এই ফ্যাসিস্ট সরকার ২০১৪ সালে দেশের নাগরিকদেরকে ভোট দিতে দেয়নি, ২০১৮ সালের প্রহসনের নির্বাচনেও আগের রাতেই ব্যালট বাক্স ভর্তি করে অবৈধভাবে ক্ষমতা দখল করেছে। এরই ধারাবাহিকতায় এবারো তারা নীল-নকশার তফসিল ঘোষণা করে মূলত বিরোধী রাজনৈতিক শক্তিকে নির্বাচনের বাইরে রেখে ক্ষমতা দখলের ষড়যন্ত্র করছে। তবে গণতন্ত্রকামী সংগ্রামী জনতা এবার সরকারের বিনাভোটে ক্ষমতা দখলের দিবাস্বপ্ন পূরণ হতে দিবে না। স্বৈরাচারী সরকারের সকল ষড়যন্ত্র মোকাবেলায় দেশের জনগণ স্বতঃস্ফূর্তভাবে রাজপথে নেমে এসেছে। এই সরকারের পতন না হওয়া পর্যন্ত জনতার আন্দোলন অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য মাওলানা আবু ফাহিম, মহানগরী মজলিসে শূরা সদস্য ও খিলগাঁও জোনের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আমিন, মহানগরী মজলিশে শূরা সদস্য আব্দুর রহমান সাজু, আসিফ আদনান, মাওলানা মাহমুদুর রহমান, মোহাম্মদ আলী, সাজিদুর রহমান শিবলী, আবু মুয়াজ, জামায়াত নেতা অ্যাডভোকেট এসএম খোকন, খোরশেদ আলম মজুমদার, ছাত্রনেতা তাজুল ইসলাম সহ জামায়াত ও শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

শনির আখড়াই সড়ক অবরোধ
সকালে রাজধানীর শনির আখড়াই সড়ক অবরোধ করে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতা-কর্মীরা। মহানগরী মজলিসে শুরা সদস্য মোহাম্মদ মহিউদ্দিনের নেতৃত্বে সড়ক অবরোধ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন মহানগরীর মজলিসে শুরা সদস্য হাবিবুর রহমান, কবিরুল ইসলাম, আতিকুর রহমান, শ্রমিক নেতা নজরুল ইসলাম, ছাত্রনেতা ইসমাইল হোসেন সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

পান্থপথে সড়ক অবরোধ
কেন্দ্র ঘোষিত ৮ম অবরোধ কর্মসূচির অংশ হিসেবে আজ সকালে রাজধানীর পান্থপথে সড়ক অবরোধ করে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও ধানমন্ডি থানার নায়েবে আমীর হাফেজ রাশেদুল ইসলামের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য মাওলানা এম এইচ ফরিদ, জাহেনুর রহমান, মোস্তাক আহমেদ, এম এ আলী, শ্রমিক নেতা আমিনুল ইসলাম, ছাত্রনেতা ইমদাদুল হক সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এআরএস

Link copied!