Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

পোস্টার ব্যানার অপসারণ করছে ডিএনসিসি

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ৮, ২০২৪, ০৭:৪০ পিএম


পোস্টার ব্যানার অপসারণ করছে ডিএনসিসি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ শেষ হওয়ায় নির্বাচনে আংশগ্রহনকারী প্রার্থীদের প্রচারণায় ব্যবহৃত পোস্টার ব্যানার ও অন্যান্য প্রচারণা সামগ্রী অপসারণ শুরু করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন।

রোববার নির্বাচনী কার্যক্রম শেষে রাত থেকেই ডিএনসিসির আওতাধীন প্রতিটি অঞ্চলে পোস্টার ব্যানার অপসারণ শুরু করে ডিএনসিসি পরিচ্ছন্ন কর্মীরা।

দ্রুত সময়ের মধ্যে ডিএনসিসির আওতাধীন এলাকার সকল পোস্টার ব্যানার ফেস্টুন অপসারণ করে শহরের পরিবেশ রক্ষা করা জন্য ডিএনসিসির বর্জ্য বিভাগকে নির্দেশ দেন মেয়র মো. আতিকুল ইসলাম।

এ বিষয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘পাঁচ বছর পরে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। উৎসবমুখর পরিবেশে এবার ভোট হয়েছে। নির্বাচন উপলক্ষ্যে প্রার্থীরা তাদের প্রচারণায় পোস্টার ব্যানার ব্যাবহার করেছে। আমি সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দিয়েছি দ্রুত সময়ের মধ্যে সব পোস্টার ব্যানার অপসারণ করার জন্য। সেই সঙ্গে বিভিন্ন দলের নেতা কর্মীসহ নগরবাসীকে অনুরোধ করছি নির্বাচন শেষ, আর যত্রতত্র পোস্টার ব্যানার লাগাবেন না। আমরা এই শহরকে নোংরা দেখতে চাই না। আমরা দৃশ্য দূষণ চাই না।’

তিনি আরও বলেন, ‘আমরা চিত্রকর্মের মাধ্যমে পিলারগুলো সুন্দর করে সাজিয়ে দিচ্ছি। নির্দিষ্ট জায়গায় পোস্টার লাগানোর জন্য পরীক্ষামূলকভাবে বেশ কিছু বোর্ডও বসানো হয়েছে। আমরা ভবিষ্যৎ প্রজন্মের জন্য সুন্দর একটি শহর গড়ে তুলতে চাই। ঢাকার সব উড়াল সড়কের পিলারগুলো চিত্রকর্মের মাধ্যমে নান্দনিকভাবে সাজিয়ে তোলা হবে।’

আরএস

Link copied!