Amar Sangbad
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪,

নতুন মন্ত্রিসভায় ডাক পেলেন যারা

নিজস্ব প্রতিবেদক

মার্চ ১, ২০২৪, ০২:৩৯ পিএম


নতুন মন্ত্রিসভায় ডাক পেলেন যারা

বেশ কিছুদিন থেকেই নতুন মন্ত্রিসভার সদস্যদের নিয়ে আলোচনা চলছিল। নতুন সরকারের দেড় মাস অতিক্রম হতে না হতেই বর্তমান মন্ত্রিসভা সম্প্রসারণ হচ্ছে। আজ যুক্ত হচ্ছেন আরও ৮ জন। বাদ পড়া জেলা ও বিভাগের জটিল অঙ্কে নতুনদের মধ্যে ৩-৪ জন নারীসহ ৮ জনই প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেবেন।

নতুন মন্ত্রিসভায় শপথ গ্রহণের জন্য আমন্ত্রণ জানিয়ে যাদের টেলিফোন করা হয়েছে তারা হলেন: ওয়াসিকা আয়শা খান, আলহাজ নজরুল ইসলাম চৌধুরী, ডা. রোকেয়া সুলতানা ও শামসুন্নাহার চাঁপা। শুক্রবার (১ মার্চ) টেলিফোন পাবার বিষয়টি অনেকেই নিশ্চিত করেছেন।

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী হিসেবে নজরুল ইসলাম চৌধুরী, অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান, শিক্ষা প্রতিমন্ত্রী শামসুন্নাহার চাঁপা এবং স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডাক্তার রোকেয়া সুলতানা দায়িত্ব পাচ্ছেন।

ওয়াসিকা আয়শা খান বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির অর্থ ও পরিকল্পনা সম্পাদক। তিনি বীর মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় প্রেসিডিয়ামের প্রাক্তন মেম্বার আতাউর রহমান খান কায়সারের সন্তান।

বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম চৌধুরী চট্টগ্রাম ১৪ চন্দনাইশ (সাতকানিয়া আংশিক) আসন থেকে টানা তিনবার এমপি হয়ে হ্যাটট্রিক করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে।

এইচআর

Link copied!