Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

মেজর অবঃ হাফিজ

গোপন কিছু নয়, আমাকে অ্যাপ্রোচ করেছিল, আমি গ্রহণ করিনি

নিজস্ব প্রতিবেদক:

নিজস্ব প্রতিবেদক:

মার্চ ১৯, ২০২৪, ০২:২০ পিএম


গোপন কিছু নয়, আমাকে অ্যাপ্রোচ করেছিল, আমি গ্রহণ করিনি

গণমাধ্যমে খেলোয়াড় সাকিব আল হাসান সাথে বিএনএম যোগ দেয়ার নিউজের ছবি প্রসঙ্গ টেনে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর অবঃ হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, এটা তো গোপন করার কিছু নয়। আমাকে অ্যাপ্রোচ করেছিল, আমি গ্রহণ করিনি। সাকিব আল হাসান দেশের গৌরব, তিনি এখানে কিছু করতে পারেনি। তবে অন্য কোথায় যোগ দিয়েছে।

আজ বনানী তার নিজ বাসায় এক  সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মেজর অবঃ হাফিজ উদ্দিন আহমেদ বলেন, দেশে গণতন্ত্র নেই, দেশে নোংরা রাজনীতি বিরাজমান। নির্বাচনী বৈতরণি পার হতে অনেক নোংরা খেলা খেলে থাকে , যে দলই সরকারের থাকে।

“রাজনীতিতে কোন শর্টকার্ট বলতে কিছু নেই। সাধারণ মানুষের সঙ্গ ছাড়া রাজনীতিতে টিকে থাকা যায় না।”

তিনি বলেন, সকারের পক্ষে যারা যোগাযোগ করেছে তাদের বলেছি ৩২ বছরের রাজনীতিক জীবনে দল পরিবর্তন করা সম্ভব নয়। আমি রাজনীতি থেকে অবসর নিতে চাই। আমার সাথে সামরিক বাহিনীর কয়েকজন বারবার অফার নিয়ে আসেন। সরকারের শীর্ষ পর্যায়ের নির্দেশে।  সামরিক বাহিনীর কয়েক জন অবঃ প্রাপ্ত সদস্য সাকিব আল হাসান হাসানকে আমার কাছে নিয়ে আসেন। আমি তখন বলি, তুমি বিশ্বমানের খেলোয়াড়। তুমি রাজনীতি করবে কিনা সেটি তোমার ব্যাপার। সাকিব তার সিদ্ধান্ত নিয়েছে।

"নির্বাচনে আগে সাবেক তথ্য মন্ত্রী ড হাছান মাহমুদ ঘোষণা দিলেন আমি বিএনএম পার্টিতে যোগ দিবো" এই মন্তব্যের প্রতিবাদ জানিয়ে আমি এখানেই সংবাদ সম্মেলন করেছিলাম।

ছবির বিষয়ের তিনি বলেন, এটা তো গোপন করার কিছু নয়। আমাকে অ্যাপ্রোচ করেছিল আমি গ্রহণ করিনি। সাকিব আল হাসান দেশের গৌরব, তিনি এখানে কিছু করতে পারেনি। তবে অন্য কোথায় যোগ দিয়েছে।

বিএনপির সিনিয়র নেতা দাবি করে বলেন, আমি বিএনপির শীর্ষ নেতাদের নির্বাচনের আগেই বলেছি। যারা অফার নিয়ে এসেছিল, তাদেরকে বলেছি, এই বয়সে রাজনৈতিক দল পরিবর্তন করতে পারবো না। আমার রাজনৈতিক কোন বিলাস নেই। আমি নির্বাচন কমিশনে কাউকে পাঠাইনি। বিএনপির অনেক সংসদ সদস্য যোগাযোগ করেছিল, আমি তাদেরকে নিরস্ত্র করেছি। বিএনএম অনেকে অভিযোগ করে বলেছেন, আমি নাকি তালবাহনা করেছি।

তিনি অভিযোগ করে বলেন, আমার মনে সরকার নিজেদের ব্যর্থতা ঢাকার জন্যই আমার বিরুদ্ধে এ করেছে। আমি সরকারের শেষ সময়ে বাণিজ্য মন্ত্রী ছিলাম।  আমি খেজুরে বদলে বরই খেতে বলিনি। সিন্ডিকেট করতে দেইনি। আমি বাবার দেয়া বাড়িতে থাকি। আমার বিরুদ্ধে দুদকে কোন অভিযোগও নাই।

আমি কী বি এন এম যোগ দিয়েছি এমন প্রশ্ন রেখে তিনি বলেন, কি দোষ আমার। তাঁর বিরুদ্ধে এমন কিছু না করার অনুরোধ জানান তিনি।

দল ও দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নিয়ে কখনো অসঙ্গতিপূর্ণ কথা বলেননি বলে জানান মেজর অবঃ হাফিজ।

বিআরইউ

Link copied!