Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

বিএনপির মুক্তিযোদ্ধা সমাবেশ মঞ্চে ভারতীয় পণ্য বয়কটের ফেস্টুন

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মার্চ ২৫, ২০২৪, ০৭:৪৫ পিএম


বিএনপির মুক্তিযোদ্ধা সমাবেশ মঞ্চে ভারতীয় পণ্য বয়কটের ফেস্টুন

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে নয়াপল্টন বিএনপি‍‍`র কার্যালয়ের সামনে মুক্তিযোদ্ধা সমাবেশের মূল ব্যানারের সঙ্গে ভারতীয় পণ্য বয়কটের তিনটি ফেস্টুন দেখা গেছে। আজ দুপুর ১২ টায় সমাবেশ চলাকালে মূলমঞ্চে  কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে এই প্রতিবাদী ফেস্টুন প্রদর্শন করা হয়।

সরেজমিনে দেখা যায়,মূল ব্যানার সমপরিমাণ তিনটি ছোট ফেস্টুন লাগানো হয়েছে ।এর মধ্যে দুটি লাল কালিতে এবং একটি কালো কালিতে লেখা ।প্রথম ফেস্টুনটি লাল কালিতে লেখা ভারতীয় পণ্য বর্জন করুন। দ্বিতীয় ফেস্টুনটি কালো কালিতে লেখা ভারতীয় পণ্য বর্জন করুন boycot India product, তৃতীয়টিতে লেখা লাল কালিতে boycot India product ।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা মেজর অবসরপ্রাপ্ত হাফিজ উদ্দিন আহমদের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমাদের
১৫শ নেতাকর্মীকে সাজা দিয়ে একটি ভয়াবহ পরিস্থিতি তৈরি করা হয়েছে। হামলা মামলায় আমাদের কোন নেতাকর্মী ভালো নেই।আজকের সমাবেশে বহু জন আছে তার বিরুদ্ধে  একশোর উপরে মামলা হয়েছে। আমাদের এখনও বহু নেতা কর্মী কারাগারে রয়েছেন ।অনেকে হাইকোর্টে জামিন পাওয়ার পরও তারা বের হতে পারছেন না ।আমাদের নেতাকর্মীরা কারাগারের খরচ জোগাল করতে করতে গিয়ে নিঃস্ব হয়ে গেছে।

তিনি আরও বলেন,দ্রব্যমূল্যের এত উর্ধ্বগতি হয়েছে এ রমজান মাসে অনেক ডাল ভাতও খেতে পারছে না। ব্যাংকগুলোকে আজ লুটপাট করে নেয়া হয়েছে।

আজকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রীরা নির্যাতিত হচ্ছে কিন্তু যারা ছাত্র রয়েছে ,ছাত্র সংসদ রয়েছে তাদের প্রতিবাদ কোথায় নেই। সবার মধ্যে একটা আতঙ্ক কাজ করছে।

উল্লেখ্য গত ২২ মার্চ নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী নিজের গায়ে থাকা ভারতীয় চাদর মাটিতে ফেলে দিয়ে আনুষ্ঠানিকভাবে ভারতীয় পণ্য বর্জনের ঘোষণা দেন। এরপর বিএনপি‍‍`র জোট সঙ্গীরাও রিজভীর ভারতীয় পণ্য বর্জনের কর্মসূচির সঙ্গে একাত্মতা পোষণ করেন।

আরএস

Link copied!