Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

রিজভী

অন্য দেশের অস্ত্রধারীরা থানা লুট করছে, সার্বভৌমত্ব আছে কিনা জানি না

আমার সংবাদ ডেস্ক:

আমার সংবাদ ডেস্ক:

এপ্রিল ৭, ২০২৪, ০২:৫৯ পিএম


অন্য দেশের অস্ত্রধারীরা থানা লুট করছে, সার্বভৌমত্ব আছে কিনা জানি না

অন্য দেশের বিভিন্ন অস্ত্রধারী সংগঠন ও সন্ত্রাসীরা দেশে ঢুকে ব্যাংক লুট করছে, হামলা করছে। তারা বাংলাদেশের থানা লুট করছে, অস্ত্র লুট করছে। মানুষ হত্যা করছে। দেশে স্বাধীনতা আছে কিনা, বলতে পারি না। সার্বভৌমত্ব রয়েছে কিনা, জানি না বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার (৭ এপ্রিল) রাজধানীর উত্তরায় নিম্নআয়ের মানুষদের মধ্যে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার দেশকে দুর্বল রাষ্ট্রে পরিণত করেছে উল্লেখ করে রিজভী বলেন, একটি দেশ বারবার আমাদের সীমান্তে আক্রমণ করছে। প্রায় প্রতিদিন গুলি করে মানুষ হত্যা করছে। কিন্তু সরকার এর প্রতিবাদ পর্যন্ত করতে পারছে না। ন্যায্য পানির অধিকারও এই সরকার আদায় করতে পারেনি। সরকার কোনো নিরাপত্তা দিতে পারছে না। এভাবে দেশ চলতে পারে না।

অত্যাচার ও লুটতরাজ সর্বক্ষেত্রেই বিদ্যমান উল্লেখ করে রিজভী বলেন, এরা ক্ষমতাসীন হয়ে রাষ্ট্রশক্তিকে ব্যবহার করে বিএনপিসহ গণতন্ত্রকামী মানুষের বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা ও গায়েবি মামলা, হামলা, জেল, জুলুম, খবরদারী, অত্যাচার, উৎপীড়ন, খুন, গুম, লুণ্ঠন, দুঃশাসন চালিয়ে আসছে। জবরদস্তিমূলক ক্ষমতা ধরে রেখে অবৈধ আওয়ামী শাসকগোষ্ঠী প্রায় ১৬ বছরে ক্রমবর্ধমান স্বৈরশাসনের নানামুখী ফরম্যাট পরিবর্তনের মাধ্যমে দেড় লাখের বেশি হয়রানিমূলক মিথ্যা ও গায়েবি মামলায় বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানসহ প্রায় ৫০ লাখের অধিক নেতা-কর্মীকে আসামি করেছে।

তিনি বলেন, রাজনৈতিক আচরণের রীতি ও শালীনতাকে উপেক্ষা করে প্রতিহিংসার বশবর্তী হয়ে সাবেক চারবারের প্রধানমন্ত্রীকে আদালতের মাধ্যমে সাজা দিয়েছে, এখনো তিনি মুক্ত নন। যে মামলায় সাজা দেয়া হয়েছে, তাতে তার বিন্দুমাত্র সম্পৃক্ততা নেই। তাকে চিকিৎসা সেবা থেকেও বঞ্চিত করা হয়েছে।

বিআরইউ

Link copied!