Amar Sangbad
ঢাকা রবিবার, ১৪ জুলাই, ২০২৪,

ওবায়দুল কাদের

সিপিডি-টিআইবি কি বললো মাথাব্যথা নেই, এরা বিএনপির সুরে কথা বলছে

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জুন ৮, ২০২৪, ০১:৫৮ পিএম


সিপিডি-টিআইবি কি বললো মাথাব্যথা নেই, এরা বিএনপির সুরে কথা বলছে

সিপিডি, টিআইবি, সুজন কি বললো এটা নিয়ে আমাদের কোনো মাথাব্যথা নেই, এরা সবাই বিএনপির সুরে কথা বলছে এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (৮ জুন) দুপুরে গুলিস্তান ২৩ বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বাজেট প্রতিক্রিয়া জানাতে ডাকা সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

সেতু মন্ত্রী বলেন, ১৫ বছরের আগের বাংলাদেশ, ১৫ বছর পরের বাংলাদেশ উন্নয়নে অর্জনে আকাশ পাতাল পার্থক্য। এই বাজেট এইবারও গতবারের চেয়ে কিছুটা বেশি। সেটা আমরা বলেছি কি কারণে।

বিএনপি বড় বড় কথা, অর্থপাচারের কথা, কাল টাকার কথা, দেশকে গিলে খাবার কথা বলে। তাদের সর্বশেষ বাজেট ছিল ৬৮ হাজার কোটি টাকা। তারপরও বাজেটের আগে সাইফুর রহমান কে কনসোর্টিয়াম বৈঠকে দৌড়াতে হয়েছিল। আমাদের ভিক্ষার ঝুড়ি নিয়ে আমাদের কোন অর্থমন্ত্রী বিদেশে দোড়ায়নি। তাহলেই বুঝতে পারেন দেশটা কোথায় পৌঁছেছে।

ওবায়দুল কাদের বলেন, আমাদের প্রধানমন্ত্রী যে বলেছেন, মাছ ধরতে গেলে আদার দিতে হয়। এখন সিপিডি, টিআইবি, সুজন কি বললো এটা নিয়ে আমাদের কোন মাথাব্যথা নেই। এরা সবাই বিএনপির সঙ্গে সুর মিলিয়ে কথা বলছে। বাস্তবতার সঙ্গে কাজের কোনো মিল নেই।

১৫ শতাংশ কর দিয়ে টাকা মূল দাঁড়ায় আনার চেষ্টা করছি উল্লেখ করে তিনি বলেন, এর ফলে ব্যাংকের মূলধন বাড়বে। এই সুযোগ দানের মাধ্যমে অন্যায় বা অবৈধ কাজের শাস্তি মওকুফের সুযোগ নেই। এটা প্রচলিত আইনেই সম্ভব। ট্যাক্স রিটার্ন তৈরি করাসহ বিভিন্ন কারণে অনেক সময় ট্যাক্স রিটার্নে সকল সম্পদ আসে না। এইটাকা টা মূলধারায় আনার জন্যই এই সুযোগ।

ওবায়দুল কাদের বলেন, মুদ্রানীতির সঙ্গে সামঞ্জস্য পূর্ণতা সম্পন্ন হবার কারণে ৬.৭৫ শতাংশ মূল্যস্ফীতি স্থির করা হয়েছে। শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে এ লক্ষ অর্জন সম্ভব হবে।

বিআরইউ

Link copied!