Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

‘শান্তি ও সমৃদ্ধ বাংলাদেশ কামনায় বিশ্বজনীন প্রার্থনা’

নিজস্ব প্রতিবেদক

ডিসেম্বর ১, ২০২২, ০৫:৫৭ পিএম


‘শান্তি ও সমৃদ্ধ বাংলাদেশ কামনায় বিশ্বজনীন প্রার্থনা’

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক, এমপি প্রত্যাশা করেন, জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে বিশ্বজনীন শান্তি ও কল্যাণ এবং প্রিয় মাতৃভূমি বাংলাদেশের সমৃদ্ধ ভবিষ্যৎ কামনায় হাক্কানী আঞ্জুমান কর্তৃক আয়োজিত বিশ্বজনীন প্রার্থনাসভা নিবেদিত হবে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) রাজধানীর আইইবি অডিটোরিয়ামে হাক্কানী আঞ্জুমান কর্তৃক আয়োজিত ২৬তম বিশ্বজনীন প্রার্থনা সভায় উপস্থিত হয়ে তিনি একথা বলেন ।

মন্ত্রী বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে সবধর্মের মানুষের ঐক্যবদ্ধ অংশগ্রহণে আমরা অর্জন করেছি একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র স্বাধীন বাংলাদেশ। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল এ দেশের হিন্দু, মুসলমান, বৌদ্ধ ও খ্রিস্টান সবাই মিলে একটি উন্নত, শান্তিময় ও সমৃদ্ধ অসাম্প্রদায়িক দেশ হবে।

তিনি বলেন, প্রকৃত ধর্মীয় মূল্যবোধ সম্পন্ন মানুষেরা যে ধর্মেরই অনুসারী হোক না কেন, তারা হয় সার্বজনীন, উদার ও অসাম্প্রদায়িক। বিশ্ব শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে পারস্পরিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল ও সহমর্মিতা অত্যন্ত জরুরি। হাক্কানী আঞ্জুমান কর্তৃক মানবতা, বিশ্বভ্রাতৃত্ব ও সাম্প্রদায়িক সম্প্রীতি ও শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের নিমিত্ত বিশ্ব প্রার্থনা সভার সাফল্য কামনা করছি।

হাক্কানী আঞ্জুমান কর্তৃক আয়োজিত ২৬তম বিশ্বজনীন প্রার্থনা সভার সার্বিক সাফলতা কামনা করে মন্ত্রী বলেন, আমরা সকলে মিলে মুক্তিযুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছি। এই দেশ আমাদের সকলের। বাংলাদেশ ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষের নিরাপদ আবাসভূমি। প্রত্যেকে যার যার ধর্ম স্বাধীনভাবে পালন করছে।

সরকার জাতি-ধর্ম-বর্ণ-গোষ্ঠী নির্বিশেষে সবার উন্নয়ন করে যাচ্ছে। সব ধর্মের মানুষ সমভাবে উন্নয়নের সুফল উপভোগ করছে। সাম্প্রদায়িক অপশক্তির কাছে আমাদের ঐতিহ্য গাঁথা অসাম্প্রদায়িক বাংলাদেশ কখনোই হার মানবেনা।

টিএইচ

Link copied!