Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

আল্লামা শফীর পাশেই সমাহিত হবেন মাওলানা ইয়াহইয়া

মো. মাসুম বিল্লাহ

জুন ৩, ২০২৩, ১২:৩১ পিএম


আল্লামা শফীর পাশেই সমাহিত হবেন মাওলানা ইয়াহইয়া

দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক ও হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমির মাওলানা ইয়াহইয়ার জানাজা শনিবার (৩ জুন) মাগরিবের পর অনুষ্ঠিত হবে। 

হাটহাজারী মাদরাসার মাঠে জানাজা শেষে তাকে প্রয়াত মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী রহ.-এর পাশেই সমাহিত করা হবে।

বিষয়টি নিশ্চিত করে হেফাজতের সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদ্রিস বলেন, হুজুরের লাশ চট্টগ্রামে আনা হচ্ছে। এক দফা জানাজা শেষে উনাকে হাটহাজারী মাদরাসার কবরস্থানে সমাহিত করা হবে।

এর আগে শুক্রবার (২ জুন) দিবাগত রাত ১টা ৩০ মিনিটের দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে মাওলানা ইয়াহইয়া শেষ নিশ্বাস ত্যাগ করেন। তাকে বৃহস্পতিবার চট্টগ্রাম নগরের একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। 

অবস্থার অবনতি হলে শুক্রবার ভোরে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তিনি লাইফ সাপোর্টে ছিলেন। এদিন রাতে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

জানা গেছে, ২০২০ সালের ১৮ সেপ্টেম্বর হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী রহ. ইন্তেকাল করেন। পরদিন ১৯ সেপ্টেম্বর তার দাফন শেষে মাদরাসা পরিচালনার জন্য তিন শিক্ষকের একটি প্যানেল নির্বাচিত করা হয়। 

তারা ছিলেন- মুফতী আবদুস সালাম চাটগামী রহ., আল্লামা শেখ আহমদ, মাওলানা ইয়াহইয়া। ওই তিন শিক্ষকের নেতৃত্বে এক বছর ধরে মাদরাসাটি পরিচালিত হয়।

ওই সময়ে মাদরাসাটি অনেকটা হেফাজতে ইসলামের প্রয়াত আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী রহ.-এর তত্ত্বাবধানে পরিচালিত হওয়ায় আল্লামা আহমদ শফী রহ.-এর শূন্যতা তেমন অনুভব করা যায়নি। 

তবে ২০২১ সালের ১৯ আগস্ট আল্লামা বাবুনগরী রহ.-এর ইন্তেকালের পর মাদরাসা পরিচালনায় আবার নতুন করে সংকট দেখা দেয়। এর মাত্র ২০ দিনের মাথায় ৮ সেপ্টেম্বর শুরা বৈঠক মুহতামিম পদে মুফতি ইয়াহইয়াকে ভারপ্রাপ্ত মুহতামিম করা হয়।

এইচআর

Link copied!