Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

মুনা সম্মেলনে যোগ দিতে আজহারী এখন যুক্তরাষ্ট্রে

বাংলা প্রেস, নিউইয়র্ক

বাংলা প্রেস, নিউইয়র্ক

আগস্ট ১৮, ২০২৩, ১১:৪০ এএম


মুনা সম্মেলনে যোগ দিতে আজহারী এখন যুক্তরাষ্ট্রে

মালয়েশিয়া থেকে যুক্তরাষ্ট্রে এসে পৌঁছেছেন ইসলামী চিন্তাবিদ ও মাওলানা ড. মিজানুর রহমান আজহারী।

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়ায় শুক্রবার (১৮ আগস্ট) শুরু হচ্ছে প্রবাসে মুসলমানদের সবচেয়ে বৃহৎ মুসলিম উম্মাহ অব নর্থ আমেরিকার (মুনা) সম্মেলন।

তিন দিনের এ সম্মেলন চলবে আগামী ২০ আগস্ট পর্যন্ত। সম্মেলনে তিনি বিশেষ বক্তা হিসেবে কোরান ও হাসিদের আলোকে বিশ্লেষনধর্মী তাঁর মূল্যবান বক্তব্য দেবেন। যুক্তরাষ্ট্রের বাংলা সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।

স্থানীয় সময় বুধবার (১৬ আগস্ট) নিউইয়র্কের জ্যাকসন হাইটসে অনুষ্ঠিত মুনার প্রেস কনফারেন্সে নেতৃবৃন্দরা কনভেনশনে ড. মিজানুর রহমান আজহারীর উপস্থিতির কথা প্রথমবার জানালেন। এর আগে সম্মেলনের প্রচার ও প্রচারনায় কোথাও তাঁর নাম উল্লেখ করা হয়নি। তাঁর সঙ্গে চুড়ান্ত কথা না হওয়ায় আয়োজকরা নিশ্চিত হতে পারেননি বালে জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন মুনা ন্যাশনাল কমিটির প্রেসিডেন্ট হারুন অর রশীদ, কনভেনশনের চেয়ারম্যান আরমান চৌধুরী সিপিএ, আব্দুল্লাহ আরিফ, আহমেদ আবু ওবায়দুল্লাহ, ড. রিয়াজুল ইসলাম ও ফকরুল ইসলাম মাসুম।

‘মানবতার জন্য কুরআনের নির্দেশিকা’  এ শ্লোগানে এবারে প্রায় ১৮/২০ হাজার ধর্মপ্রান মুসলমান অংশ নেবেন বলে আয়োজকরা জানিয়েছেন। সম্মেলনে ইসলামি চর্চা ছাড়াও থাকবে সেমিনার, ছোটদের অনুষ্ঠান, মহিলাদের জন্য আলাদা অনুষ্ঠান, বাচ্চাদের খেলাধুলা, কালচারাল প্রেগ্রাম ও ইয়থ প্রোগ্রোম। ৪টি মহাদেশ থেকে ইসলামিক চিন্তাবিদরা উক্ত সম্মেলনে যোগ দেবেন বলে জানা গেছে।

এআরএস

Link copied!