community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪,

আইফোন ১৫-এর নতুন যতসব ফিচার

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ১৫, ২০২৩, ০৪:২৮ পিএম


আইফোন ১৫-এর নতুন যতসব ফিচার

বাজারে এলো বহুল প্রতীক্ষিত আইফোন ১৫। অ্যাপল পার্কে ওয়ান্ডারলাস্ট ইভেন্টে লঞ্চ করলো আইফোন ১৫ সিরিজ। আইফোন ১৫ সিরিজে চারটি ফোন এনেছে অ্যাপল। এগুলো হলো- আইফোন ১৫, আইফোন ১৫ প্লাস, আইফোন ১৫ প্রো এবং আইফোন ১৫ প্রো ম্যাক্স লঞ্চ করেছে অ্যাপল। -ফোর্বস

আইফোন ১৫-তে নতুন ১০ ফিচার পাবেন আইফোনপ্রেমীরা। যা তাদের আইফোন ১৫ ব্যবহার আরও মজাদার করবে। জেনে নিন নতুন কী কী ফিচার পাচ্ছেন আইফোন ১৫-তে:

নতুন কাস্টমাইজেশন বিকল্প
কল করার সময় প্রাপকের ফোনে যা দেখা যায় তা তারা কাস্টমাইজ করতে পারবেন। পরিচিতি ছবির সঙ্গে ব্যবহারকারীরা তাদের পছন্দের একটি ফটো বা ইমোজি নির্বাচন করে একটি অনন্য ভিজ্যুয়াল অভিজ্ঞতা তৈরি করতে পারবেন। এছাড়াও আইওএস ১৭ ব্যবহারকারীরা অন্য আইফোন ব্যবহারকারীদের কল করার সময় প্রদর্শিত ফন্ট এবং রং সিলেক্ট করে সেটাও কাস্টমাইজ করতে সক্ষম হবেন।

লাইভ ভয়েসমেল ট্রান্সক্রিপশন
আইওএস ১৭ আইফোন ব্যবহারকারীদের জন্য ভয়েসমেল অভিজ্ঞতা উন্নত করতে এসেছে নতুন ফিচার। এখন রিয়েল টাইমে বার্তাটির লাইভ ট্রান্সক্রিপশন উপভোগ করতে পারবেন ব্যবহারকারী।

লাইভ লোকেশন
আইওএস ১৭ একটি অবিশ্বাস্য সিকিউরিটি ফিচার প্রবর্তন করে, যা অনেক ব্যবহারকারী, বিশেষ করে বাবা-মাদের মনে শান্তি নিয়ে আসতে পারে। চেক-ইন ফিচারের সাহায্যে, নতুন প্রজন্মের ব্যবহারকারীরা নিরাপদে তাদের গন্তব্যে পৌঁছালে তাদের পরিবারের কাছে স্বয়ংক্রিয়ভাবে অবহিত করতে পারবেন।

ট্রান্সক্রিপ্ট করা অডিও বার্তা
সর্বশেষ আপডেটের সঙ্গে পাঠানো অডিও বার্তাগুলো এখন স্বয়ংক্রিয়ভাবে ট্রান্সক্রিপ্ট করা যাবে। এটি ব্যবহারকারীদের কপি করা বার্তা পড়া বা মূল অডিও রেকর্ডিং শোনার মধ্যে বেছে নেওয়ার ক্ষমতা দেয়।

লাইভ স্টিকার, মেমোজি স্টিকার
আইওএস ১৭-এর স্টিকার আপডেটের মাধ্যমে ইউজাররা উন্নত মেসেজিং অভিজ্ঞতা পাবেন। লাইভ স্টিকার, ইমোজি স্টিকার এবং মেমোজি স্টিকার সহ নতুন স্টিকারগুলো একটি আধুনিক ও উন্নত পরিষেবা দিতে সক্ষম। এগুলো আইক্লাউড ইন্টিগ্রেশনের জন্য আইফোন, আইপ্যাড এবং ম্যাকসহ ব্যবহারকারীদের অ্যাপল ডিভাইস জুড়ে নির্বিঘ্নে সিঙ্ক হবে।

ভয়েসমেল ও ফেসটাইম সুবিধা
ফেসটাইম ভয়েসমেলগুলোর সঙ্গে যোগাযোগ বাড়ানো আরও সহজ হবে। সর্বশেষ আপডেটের সঙ্গে আইফোন ব্যবহারকারীদের আর মিসড ফেসটাইম কল নিয়ে চিন্তা করতে হবে না। ভিডিও এবং অডিও বার্তাগুলোর জন্য ব্যবহারকারীরা এখন নিজেদের প্রিয়জনদের সঙ্গে সংযোগ করার জন্য একটি ভয়েসমেল করতে পারবেন, যখন তারা সেই কলের উত্তর দিতে পারবেন না।

সিক্রেট সেটিংস
উন্নত সেটিংসের সঙ্গে উন্নত সিকিউরিটি সেটিংস পাবেন ব্যবহারকারীরা। ইন্টারনেটের মাধ্যমে ব্রাউজ করা থেকে শুরু করে
এয়ারড্রপের মাধ্যমে ফটো শেয়ার করা পর্যন্ত, আইওএস ১৭ ব্যবহারকারীদের আপ-টু-ডেট থাকতে সহায়তা করে।

এয়ারড্রপ সেটিংস
এলিভেটেড এয়ারড্রপ কার্যকারিতা এবং উন্নত ওয়্যারলেস সংযোগগুলো সর্বশেষ আপডেটসহ অ্যাপল ব্যবহারকারীদের জন্য চালু হচ্ছে।

নতুন জার্নাল অ্যাপ
এই অ্যাপ্লিকেশনটি ব্যবহারকারীদের তাদের জীবনের অভিজ্ঞতাগুলো নির্বিঘ্নে স্টোর করতে দেবে। এর মাধ্যমে ফটো, ভিডিও ইত্যাদি রেকর্ডিং করে তা স্টোর করে রাখা সম্ভব।

আপগ্রেড অটো কারেক্ট
বিরামহীন টাইপিংয়ের জন্য আনা হয়েছে আপগ্রেড অটো কারেক্ট। আইওএস ১৭ একটি স্মার্ট স্বয়ংক্রিয় সংশোধন ফিচার নিয়ে এসেছে। এই আপডেটটি ব্যবহারকারীদের বানান সংশোধন করতে এবং বার্তাগুলো ত্রুটিমুক্ত করতে সাহায্য করবে।

আরএস

Link copied!