Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

জুয়ার প্রচারণা বন্ধে ফেসবুককে আহ্বান

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মার্চ ২২, ২০২৪, ০৪:২৯ পিএম


জুয়ার প্রচারণা বন্ধে ফেসবুককে আহ্বান

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ব্যবহার করে যেন অপরাধীরা প্রতারণামূলক কার্যক্রম ও জুয়ার প্রচারণা করতে না পারে সে বিষয়ে মেটা কর্তৃপক্ষকে (ফেসবুকের মূল প্রতিষ্ঠান) অধিক গুরুত্ব দেওয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদের সঙ্গে সাক্ষাৎ করেছে তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান মেটার একটি প্রতিনিধি দল। সেখানে এই আহ্বান জানানো হয়।

বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওস্থ বিটিআরসি কার্যালয়ে অনুষ্ঠিত ওই সাক্ষাৎ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেটার পাবলিক পলিসি প্রধান রুজান সারওয়ার, প্রাইভেসি ও এআই ম্যাটার এক্সপার্ট আরিয়ান জিমেনেজ, কনটেন্ট বিষয় বিশেষজ্ঞ নয়নতারা নারায়ণ, কনটেন্ট পলিসি বিশেষজ্ঞ জনাথন লুইস এবং পলিসি প্রোগ্রাম ম্যানেজার রুসি টিও।

প্রতিনিধি দল বাংলাদেশে তাদের কার্যক্রম এবং বিটিআরসির সঙ্গে নিয়মিত যোগাযোগসহ ফেসবুকের নানাবিধ সমসাময়িক বিষয়ে জানান।

বিটিআরসির চেয়ারম্যান বিভিন্ন ইস্যুতে গুজব ও অপপ্রচার বন্ধে ফেসবুক কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে এসব প্রতিরোধে আরও কার্যকর ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান। মেটার প্ল্যাটফর্ম ব্যবহার করে যেন অপরাধীরা প্রতারণামূলক কার্যক্রম, বেটিং বা জুয়ার প্রচারণা করতে না পারে সে বিষয়ে ফেসবুক কর্তৃপক্ষকে অধিক গুরুত্ব দেওয়ার অনুরোধ জানান বিটিআরসি চেয়ারম্যান। 

এ লক্ষ্যে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহারের মাধ্যমে এ ধরনের কনটেন্ট প্রকাশের সঙ্গে সঙ্গে স্বয়ংক্রিয়ভাবে শনাক্ত ও অপসারণের লক্ষ্যে কারিগরি ব্যবস্থা প্রবর্তনের ওপর জোর দেওয়ার আহ্বান জানান বিটিআরসি চেয়ারম্যান।

এইচআর

Link copied!