community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪,

ইউটিউব চ্যানেলে সহজে খুব দ্রুত সাবস্ক্রাইব বাড়ানোর উপায়

মো. রাসেল

মো. রাসেল

জুন ১০, ২০২৪, ০১:১৩ পিএম


ইউটিউব চ্যানেলে সহজে খুব দ্রুত সাবস্ক্রাইব বাড়ানোর উপায়

বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় গণমাধ্যমগুলোর মধ্যে ইউটিউব অন্যতম, দিনদিন এর চাহিদা বেঁড়েই চলছে। মানুষের আগ্রহ বাড়ছে ইউটিউবে ভিডিও আপলোড করে জনপ্রিয় হওয়ার জন্য আর এ জনপ্রিয় হতে গেলেই অবশ্যই থাকতে হয় তার অডিয়েন্স আর তখনি কিন্তু একজন মানুষ খুব সহজে জনপ্রিয় হয়ে ওঠেন।

ইউটিউবের ক্ষেত্রে এ অডিয়েন্সরাই হলো তার ফ্যান ফলোয়ার তথা সাবস্ক্রাইবার আর এ সাবস্ক্রাইব বাড়াতে হলে কি করতে হবে আজ তাই জানবো। ইউটিউবে এক বছরের মধ্যে ১০০০ সাবস্ক্রাইব ও ৪০০০ ঘণ্টা ভিডিও দেখার টাইম পূরণ হলো একটা চ্যানেল থেকে টাকা ইনকাম করার যায় আর ইউটিউবের ভাষার তাকে বলে মনিটাইজেশন। একটা চ্যানেলে নিয়মিত ভিডিও আপলোড করলে খুব সহজে জনপ্রিয় হয়ে উঠতে পারে একটি চ্যানেল এবং টাকা ইনকাম করে ভাগ্য বদলে যেতে পারে যে কারো।

সাবস্ক্রাইবার বাড়ানোর উপায়

১. প্রথমত চ্যানেলরে ক্যাটাগরি ঠিক করে নিন অর্থাৎ যে কোনো একটি বিষরে উপরে আপনাকে ভিডিও বানাতে হবে।

২. নিয়মিত ভিডিও আপলোড করুন আপনার চ্যানেলে, সে ক্ষেত্রে অবশ্যই নিজের তৈরি করা ভিডিও দিতে হবে অন্যের ভিডিও আপলোড করলে স্ট্রাইক পড়বে।

৩. ভিডিওর টাইটেল ডেসক্রিপশন সুন্দর ভাষায় লিখতে হবে, এবং ভিডিওতে ট্যাগ ব্যবহার করতে হবে। এবং সুন্দর ডিজাইন করে একটি থাম্বনেল তৈরি করতে হবে।

৪. ইউনিক ক্যাটাগরি নিয়ে কাজ করতে হবে অর্থাৎ যে ধরনের ভিডিও মানুষ কম তৈরি করে।

৫. বর্তমানে সব থেকে কম সময়ে ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব বাড়ানোর সহজ উপায় হচ্ছে শর্টস ভিডিওর মাধ্যমে। শর্টস ভিডিও দিয়ে খুব অল্প সময়ে লাখ লাখ সাবস্ক্রাইবার বাড়ানো সম্ভব আর এ কাজটি করে থাকেন বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইউটিউব চ্যানেলের মালিক মিস্টার বিস্ট।

সর্বোপরি বলা যায় ইউটিউবে কাজ করতে ধৈর্য নিয়ে কাজ করতে হবে, আমি মো. রাসেল দীর্ঘ ৯ বছর ধরে ইউটিউবে কাজ করে আসছি এবং সেই অভিজ্ঞতা থেকে আজ আমি আপনাদের মাঝে এ বিষয়গুলো শেয়ার করলাম আর কখনো টাকা কামানোর স্বপ্ন নিয়ে ইউটিউবে না আসায় ভালো কারণ এ সেক্টরে প্রতিযোগিতা অনেক বেশি ধন্যবাদ সবাইকে। নিয়মিত ভিডিও আপলোড করুন ভালোভাবে কাজ করুন।

লেখক: সংবাদকর্মী ও শিক্ষার্থী

ইএইচ

Link copied!