Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

হোয়াটসঅ্যাপের ৩৭ লাখ অ্যাকাউন্ট নিষিদ্ধ

আন্তর্জাতিক ডেস্ক

ফেব্রুয়ারি ২, ২০২৩, ০৪:০৬ পিএম


হোয়াটসঅ্যাপের ৩৭ লাখ অ্যাকাউন্ট নিষিদ্ধ

নিয়ম ভঙ্গের অভিযোগে জনপ্রিয়তার শীর্ষে থাকা  ইন্সট্যান্ট মেসেজিং সাইট হোয়াটসঅ্যাপ বিভিন্ন সময় অ্যাকাউন্ট নিষিদ্ধ করে থাকে। এবার সে কারণে ৩৭ লাখের বেশি ভারতীয় অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

জানা যায়, ডিসেম্বর মাসে ভারতে ৩৬.৭৭ লাখ অ্যাকাউন্ট নিষিদ্ধ করা হয়েছে। নভেম্বর মাসের তুলনায় সামান্য কমেছে নিষিদ্ধ অ্যাকাউন্টের সংখ্যা।

২০২২ এর ডিসেম্বরে যে পরিমাণ হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ভারতে নিষিদ্ধ করা হয়েছে তার মধ্যে ১৩ লাখ ৮৯ হাজার অ্যাকাউন্টের বিরুদ্ধে নানান সময় অভিযোগ এসেছে।

হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ তাদের ডিসেম্বর ২০২২- এর রিপোর্টে জানিয়েছে, ১ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে ৩৬ লাখ ৭৭ হাজার অ্যাকাউন্ট নিষিদ্ধ করা হয়েছে। এর মধ্যে ১৩ লাখ ৮৯ হাজার অ্যাকাউন্ট ইউজারদের অভিযোগ পাওয়ার আগেই নিষিদ্ধ করা হয়েছিল সক্রিয়ভাবে।

ব্যবহারকারীদের নিরাপত্তার জন্যই কড়া পদক্ষেপ গ্রহণ করেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

ব্যবহারকারীদের পক্ষ থেকে যেসব অ্যাকাউন্টের বিরুদ্ধে অভিযোগ জমা পড়েছিল, তার ভিত্তিতেই এই বিপুল সংখ্যক হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট বাতিল করা হয়েছে।

হোয়াটসঅ্যাপের বিভিন্ন নিয়মনীতি মেনে চলেনি ওইসব অ্যাকাউন্ট। তাই সেগুলোকে নিষিদ্ধ করা হয়েছে। ইউজারদের নিরাপত্তা এবং সুরক্ষার ব্যাপারে বরাবরই সচেতন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। ইউজারদের সুরক্ষার খাতিরেই নিজেদের নিয়মনীতি আরও দৃঢ় করেছে হোয়াটসঅ্যাপ সংস্থা।

এআরএস

Link copied!