Amar Sangbad
ঢাকা শনিবার, ১৩ আগস্ট, ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯

সাকিবের পর আরো তিন বাংলাদেশী পেসার বিগ ব্যাশে

নিজস্ব প্রতিবেদক

আগস্ট ৩, ২০২২, ০৬:৪৮ পিএম


সাকিবের পর আরো তিন বাংলাদেশী পেসার বিগ ব্যাশে

এক সাকিব আল হাসান ছাড়া বিগ ব্যাশে খেলার সুযোগ পাননি বাংলাদেশের আর কেউ। এবার বাংলাদেশের তিন ক্রিকেটার চেষ্টা করছেন অস্ট্রেলিয়ার এই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলার। 

টুর্নামেন্টের আগামী আসরের ড্রাফট তালিকায় নাম লিখিয়েছেন অভিজ্ঞ দুই পেসার আল আমিন হোসেন, শফিউল ইসলাম ও তরুণ পেস বোলিং অলরাউন্ডার রিপন মণ্ডল।

আগামী ২১ অগাস্ট পর্যন্ত সুযোগ আছে বিগ ব্যাগের বিদেশি ক্রিকেটারদের ড্রাফট তালিকায় নাম তোলার। ৩ অগাস্ট পর্যন্ত এই তালিকায় আছেন ১৬৯ জন ক্রিকেটার। সেখানে নাম আছে বাংলাদেশের এই তিনজনের।

বাংলাদেশের তিন পেসার হলেন- জাতীয় দলের বাইরে থাকা দুই ডানহাতি পেসার আল আমিন হোসেন, শফিউল ইসলাম এবং সর্বশেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলা তরুণ রিপণ মন্ডল।

টি-২০ বিশ্বকাপের এক মাস পরে শুরু হবে বিগ ব্যাশ। চলতি বছরের ১৩ ডিসেম্বর সম্ভাব্য সূচি নির্ধারণ করা হয়েছে। ওই আসরের জন্য ২১ আগস্ট পর্যন্ত ক্রিকেটারদের নিবন্ধনের সুযোগ থাকবে। চূড়ান্ত ড্রাফট অনুষ্ঠিত হবে ২৮ আগস্ট।

বিগ ব্যাশে ৩ আগস্ট পর্যন্ত ১৬৯ জন ক্রিকেটার নাম তুলেছেন বলে জানা গেছে। তবে তাদের মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে নিয়মিত মুখ নেই বললেই চলে। বাংলাদেশের তিন ক্রিকেটার যেমন নিয়মিত নন। আবার টি-২০ ক্রিকেটের ফেরিওয়ালা সাকিব এখনও নাম খেলাননি। 

বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে সাকিব বিগ ব্যাশে খেলেছেন। তবে তাকেও ২০১৪-১৫ মৌসুমের পরে অস্ট্রেলিয়ার এই টি-২০ লিগে দেখা যায়নি। বিগ ব্যাশে খেলা থেকে কিছু বোর্ড তাদের নিয়মিত ক্রিকেটারদের আটকাতে পারে। পিসিবি নিয়মিত ক্রিকেটারদের ছাড়পত্র দেবে না বলে শোনা যাচ্ছে।
আগামী ১৩ ডিসেম্বর শুরু হবে বিগ ব্যাশের এবারের আসর। প্রায় ৫৩ দিনব্যাপী চলা এই টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ৪ ফেব্রুয়ারি।  


আমারসংবাদ/টিএইচ