Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৬ অক্টোবর, ২০২২, ২১ আশ্বিন ১৪২৯

ওপেনিং জুটিতে বাবর-রিজওয়ানের বিশ্ব রেকর্ড

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ২৩, ২০২২, ১০:২৪ এএম


ওপেনিং জুটিতে বাবর-রিজওয়ানের বিশ্ব রেকর্ড

ইংল্যান্ডের দেওয়া ২০০ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে দাপুটে জয় পেয়েছে পাকিস্তান। বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের রেকর্ড জুটিতে তিন বল হাতে রেখেই ১০ উইকেটের জয় পেয়েছে স্বাগতিকরা। এই জয়ে টি-টোয়েন্টি সিরিজে ১-১ সমতায় ফিরল পাকিস্তান।

ইংল্যান্ডের বিপক্ষে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের বিশ্ব রেকর্ড গড়া জুটি ২০৩ রানের অবিচ্ছিন্ন ওপেনিং জুটি গড়েছেন তারা। বাবর ৬৬ বলে ১১০ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন। আর রিজওয়ান অপরাজিত ছিলেন ৫১ বলে ৮৮ রানে।

বাবর-রিজওয়ানের জুটি রান তাড়ায় টি-টোয়েন্টিতে এখন সর্বোচ্চ। আগের রেকর্ড ছিল এ দুজনেরই, গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তারা গড়েছিলেন অবিচ্ছিন্ন ১৯৭ রানের জুটি। ইংল্যান্ডের বিপক্ষেও এটি রেকর্ড রান তাড়া।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) করাচিতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আগে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৯৯ রানের সংগ্রহ পায় ইংল্যান্ড।

টস জিতে ব্যাট করতে নেমে ভালো শুরু পায় ইংল্যান্ড। ৪২ রানের জুটির পর ফেরেন অ্যালেক্স হেলস। ২১ বলে ২৬ রান করে বোল্ড হয়ে সাজঘরে ফেরত যান তিনি। ২৭ বলে ৩০ রান করে বোল্ড হন আরেক উদ্বোধনী ব্যাটার ফিল সল্ট।

পরে ডেভিড মালান নেমে কোনো রান করার আগেই আউট হন। এরপর বেন ডাকেট ২২ বলে ৪৩ রান এবং ১৯ বলে ৩১ রান করে ফেরেন হ্যারি ব্রুকও।   কিন্তু শেষ অবধি অপরাজিত থেকে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন মঈন আলি। মাত্র ২৩ বল খেলে ৫৫ রান করেন তিনি।

এতেই ১৯৯ রানের বড় সংগ্রহ পায় ইংল্যান্ড। পাকিস্তানের পক্ষে দুই উইকেট করে নেন শাহনেওয়াজ দাহানি ও হারিস রউফ।

জবাবে বিশাল টার্গেট তাড়া করে করতে নেমে দাপুটে জয় পেয়েছে পাকিস্তান। বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের রেকর্ড জুটিতে তিন বল হাতে রেখেই ১০ উইকেটের জয় পায় স্বাগতিকরা।

টিএইচ

Link copied!