Amar Sangbad
ঢাকা সোমবার, ২৮ নভেম্বর, ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯

মেসির জোড়া গোলে আর্জেন্টিনার জয়

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ২৪, ২০২২, ১০:০৫ এএম


মেসির জোড়া গোলে আর্জেন্টিনার জয়

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আর্জেন্টিনার আরেকটি জয়ের ম্যাচ। হন্ডুরাসের বিপক্ষে ৩-০ গোলে সহজ জয় পেয়েছে মেসির দল আর্জেন্টিনা। 

মেসির জোড়া গোলের পাশাপাশি একটি গোল করেছেন লাউতারো মার্টিনেজ। এই জয়ে আন্তর্জাতিক ফুটবলে টানা ৩৪ ম্যাচে অপরাজিত থাকল আর্জেন্টিনা।

কাতার বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে নেমেছিল আর্জেন্টিনা। বিশ্বকাপের আগে ২৮ সদস্যের আর্জেন্টিনার দলকে হন্ডুরাস ও জ্যামাইকার বিপক্ষে পরীক্ষা-নিরীক্ষা করতে চেয়েছিলেন কোচ লিওনেল স্কালোনি। হন্ডুরাসের বিপক্ষে এমন সহজ জয়ে বোধহয় পরীক্ষা করা হয়েই গেল তার।

বাংলাদেশ সময় শনিবার (২৪ সেপ্টেম্বর) ভোরে যুক্তরাষ্ট্রের মিয়ামির হার্ডরক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে জোড়া গোল করেছেন অধিনায়ক লিওনেল মেসি। অপর গোলটি এসেছে লাওতারো মার্টিনেজের পা থেকে।

ম্যাচের ১৬তম মিনিটে মার্টিনেজের গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা।

প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুন করেন মেসি। দ্বিতীয়ার্ধেও নিজেদের আধিপত্য ধরে রাখে আর্জেন্টিনা। 

ম্যাচের ৬৯তম নিজের দ্বিতীয় গোলটি করে দলকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন মেসি। ম্যাচের বাকি সময় আর গোল না হওয়ায় জয় নিয়ে মাঠ ছাড়ে লিওনেল স্কালোনির শিষ্যরা।

এ জয়ের ফলে টানা ৩৪ ম্যাচে অপরাজিত থাকল আর্জেন্টিনা। এতে হয়ে গেল রেকর্ডও। এর আগে ১৯৯১-৯৩ সালে আলফিও বাসিলের অধীনে টানা ৩৩টি ম্যাচ অপরাজিত ছিল আর্জেন্টিনা দল। 

এবার নিজেদের ছাড়িয়ে গেল দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।  ১৯৯১-৯৩ সালে আর্জেন্টিনার টানা অপরাজিত থাকা ওই ৩৩ ম্যাচের মধ্যে দুটি ম্যাচ ‘রেস্ট অব আমেরিকা’ ও ‘রেস্ট অব ওয়ার্ল্ড’ এর বিপক্ষে। সেই দুটি ম্যাচ অবশ্য ফিফা স্বীকৃত ছিল না।

শুধু নিজেদেরই ছাড়িয়ে যাওয়া নয়, আর্জেন্টিনার সামনে হাতছানি আছে সর্বকালের সেরার রেকর্ড ভেঙে দেওয়ার। আর চারটি ম্যাচে অপরাজিত থাকলেই মেসিরা ভেঙে দেবে ইতালির রেকর্ড (৩৭ ম্যাচে অপরাজিত)।

টিএইচ

Link copied!