Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

টি-টোয়েন্টি বিশ্বকাপ

থামলো বৃষ্টি, বাংলাদেশের নতুন লক্ষ্য ১৬ ওভারে ১৫১

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ২, ২০২২, ০৫:৩৪ পিএম


থামলো বৃষ্টি, বাংলাদেশের নতুন লক্ষ্য ১৬ ওভারে ১৫১

খেলা আর মাঠে না গড়ালেই ১৭ রানে জিতে যেত বাংলাদেশ। তবে সেটি আর হলো না। বাংলাদেশের ইনিংসের সপ্তম ওভারে যেই বৃষ্টি নেমেছিলো, সেটি থেমে গেলো কিছুক্ষন পরে। 

আবার মাঠে নামলো দুই দল। বৃষ্টি আইনে বাংলাদেশের জন্য নতুন লক্ষ্য দাঁড়ালো ১৬ ওভারে ১৫১ রান। বাংলাদেশের জয়ের জন্য এখনও প্রয়োজন আর ৯ ওভারে ৮৫ রান।

যেই বৃষ্টির শঙ্কা ছিল ম্যাচের আগের দিন থেকেই, সেই বৃষ্টি নেমেছিলো বাংলাদেশের ইনিংসের সপ্তম ইনিংসে। বৃষ্টি নেমেই থামিয়েছিলো লিটন দাসের ব্যাটিং ঝড়। তবে বৃষ্টি স্থায়ী হয়নি বেশিক্ষণ। কিছুসময় পরই বৃষ্টি থামলে আবার শুরু হয় খেলা। অপরিবর্তিত লক্ষ্যেই ব্যাট করতে নেমেছে বাংলাদেশ।

তবে এই বৃষ্টি যেন শাপে বর হয়েই এসেছিলো বাংলাদেশের জন্য। অ্যাডিলেডের আকাশ জুড়ে বৃষ্টি নামার আগে সপ্তম ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল বিনা উইকেটে ৬৬ রান। 

এই অবস্থায় যদি আর খেলা মাঠে না গড়াতো তাহলেই জিতে যেত বাংলাদেশ। একই পরিমান ওভার শেষে ভারতের রান ছিল ৪৯, তাদের থেকে ১৭ রান এগিয়ে থেকেই ম্যাচ জিততো বাংলাদেশ।

এর আগে ১৮৫ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নামে বাংলাদেশ। ওভারপ্রতি রানের প্রয়োজন ছিল ৯.২৫ করে। ওপেনিংয়ে নেমে চাহিদা অনুযায়ী উড়ন্ত সূচনাই এনে দিলেন লিটন দাস আর নাজমুল হোসেন শান্ত।

লিটনের তুলনায় শান্ত যেন অনেকটা শান্তই ছিলেন। তবে লিটনকে যোগ্য সঙ্গ দিয়েছেন শান্ত। মাত্র ২১ বলে ফিফটি তুলে নেওয়া লিটনের সঙ্গে শান্ত উইকেট ধরে রেখে সমর্থন দিয়ে গেছেন লিটনকে।

টিএইচ

Link copied!