Amar Sangbad
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪,

কোল পালমারের গোলে এভারটনকে উড়িয়ে দিলো চেলসি

স্পোর্টস ডেস্ক

স্পোর্টস ডেস্ক

এপ্রিল ১৬, ২০২৪, ১১:০৮ এএম


কোল পালমারের গোলে এভারটনকে উড়িয়ে দিলো চেলসি

আধা ঘণ্টার মধ্যেই পূরণ করলেন হ্যাটট্রিক, এরপর আরও ১ গোল কোল পালমারের। তার এমন অবিস্মরণীয় পারফরম্যান্সে এভারটনকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে চেলসি।

গতকাল সোমবার রাতে নিজেদের ঘরের মাঠ স্টামফোর্ড ব্রিজে ২১ বয়সী পালমার বলতে গেলে এভারটনকে একাই ধসিয়ে দিয়েছেন। ইংল্যান্ডের এই তরুণ প্রথম গোল (১৩ মিনিটে) করেন বাঁপায়ের জাদুকরী শটে।


পালমার দ্বিতীয় গোল (১৮ মিনিটে) করেন হেডে, তৃতীয় গোল (২৯ মিনিটে) ডানপায়ের শটে আর বাকি গোলটি (৬৪ মিনিটে) করেন ম্যাচের দ্বিতীয়ার্ধে পেনাল্টিতে।

এভারটনের বিপক্ষে ৪ গোলের সুবাদে চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে যৌথভাবে সর্বোচ্চ হয়ে গোলদাতা হয়েছেন পালমার। তার সমান ২০ গোল করেন ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড আর্লিং হালান্ড।

চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলে মোট ২৩ গোল করলেন পালমার। গত ৫ বছরের মধ্যে চেলসির প্রথম কোনো খেলোয়াড় এক মৌসুমে ২০ গোল করার কীর্তি গড়েন। তার আগে ২০১৮-১৬ মৌসুমে ২০ গোলের রেকর্ড করেছিলেন ইডেন হ্যাজার্ড।

চেলসির হয়ে বাকি গোল দুটি করেন নিকোলাস জ্যাকসন (৪৪ মিনিটে) ও বদলি খেলোয়াড় আলফি গিলক্রিস্ট (৯০ মিনিটে)।

৩১ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে বর্তমানে পয়েন্ট টেবিলের ৯ম স্থানে আছে চেলসি। আর ৩২ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে টেবিলের নিচের দিক থেকে পঞ্চমস্থানে আছে এভারটন।

বিআরইউ

Link copied!