Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

বিশ্বকাপের জন্য দল ঘোষণা করল ক্রোয়েশিয়া

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ৯, ২০২২, ০৮:৫৪ পিএম


বিশ্বকাপের জন্য দল ঘোষণা করল ক্রোয়েশিয়া

কাতার বিশ্বকাপের জন্য ২৬ সদস্যের দল ঘোষণা করেছে গতবারের রানার্সআপ ক্রোয়েশিয়া। বুধবার (৯ নভেম্বর) দল ঘোষণা করে দলটি। তবে বিশ্বকাপের জন্য ঘোষিত দলে নেই ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা অভিজ্ঞ ডিফেন্ডার দুজে ক্যালেটা। দলে আছেন চেলসি মিডফিল্ডার মাতেও কোভাসিচ। কয়েক বছর আগেও রিয়াল মাদ্রিদে খেলতেন তিনি।

রাশিয়া বিশ্বকাপে দারুণ চমক দেখিয়েছিল ক্রোয়েশিয়া। তারা হারিয়েছিল লিওনেল মেসির আর্জেন্টিনাকেও। ক্রোয়েশিয়া খেলেছিল ওই আসরের ফাইনালেও, ফ্রান্সের বিপক্ষে হারায় শিরোপা উঁচিয়ে ধরা হয়নি সেবার। এবার শিরোপা জেতার লক্ষ্য নিয়ে দল ঘোষণা করেছেন হেড কোচ জ্লাতকো দালিচ।

গত বিশ্বকাপে মারিও মানজুকিচ, ইভান রাকিটিচের মতো কয়েকজন শক্তিশালী প্লেয়ার ছিল ক্রোয়েশিয়ার। মানজুকিচ অবসর নিয়েছিলেন বিশ্বকাপের পরপর। রাকিটিচও অবসর নিয়েছেন কিছুদিন পর। যদিও বিশ্বকাপের দলে আছেন অভিজ্ঞ লুকা মদরিচ। তার নেতৃত্বেই কাতারে খেলতে আসবে ক্রোয়াটরা।

ক্রোয়েশিয়া স্কোয়াড: গোলরক্ষক: ডমিনিক লিভাকোভিচ, ইভিসা ইভুসিচ ও ইভো গ্রবিচ। ডিফেন্ডার: ডমাগোজ ভিদা, দেজান লভ্রেন, বর্না বারিসিচ, জোসিপ জুরানোভিচ, জোস্কো জিভারদিওল, বর্না সোসা, জোসিপ স্টানিসিচ, মার্টিন এরলিচ ও জোসিপ সুটালো। মিডফিল্ডার: লুকা মদরিচ, মাতেও কোভাসিচ, মার্সেলো ব্রজোভিচ, মারিও পাসালিচ, নিকোলা ভ্লাসিচ, লভ্রো মাজের, ক্রিস্টিয়ান জ্যাকিচ, লুকা সুসিচ। ফরোয়ার্ড: ইভান পেরিসচ, আন্দ্রেজ কামারিচ, ব্রুনো পেটকোভিচ, মিসলাভ ওরসিচ, আন্তে বুদিমির ও মার্কো লিভাজা।

এবি

Link copied!