Amar Sangbad
ঢাকা সোমবার, ২৮ নভেম্বর, ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯

প্রথমার্ধে ক্রোয়েশিয়া-মরক্কো গোল করতে ব্যর্থ

আমার সংবাদ ডেস্ক

নভেম্বর ২৩, ২০২২, ০৫:১৮ পিএম


প্রথমার্ধে ক্রোয়েশিয়া-মরক্কো গোল করতে ব্যর্থ

ক্রোয়েশিয়া ও মরোক্কোর খেলা প্রথমার্ধ শেষ হলেও গোলের দেখা পায়নি তারা। কাতার বিশ্বকাপে ‘এফ’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছে ।

আল বায়াত স্টেডিয়ামে  বাংলাদেশ সময় বিকেল ৪টায় ম্যাচটি শুরু হয়েছে। রাশিয়া বিশ্বকাপে শিরোপা জিততে না পারার অপূর্ণ স্বপ্ন এবার পূরণ করতে চায় ক্রোয়েশিয়া। অন্যদিকে প্রথম ম্যাচেই ক্রোয়েশিয়াকে রুখে দিতে চায় মরোক্কো।

শক্তির বিচারে ক্রোয়েশিয়া এগিয়ে থাকলেও প্রথমার্ধে মাঠে দাপট দেখায় মরক্কো। বেশ কিছু আক্রমণ করলেও গোলের দেখা পায়নি তারা। অন্যদিকে,  মরক্কোর বিপক্ষে প্রথমার্ধে কোন ভয়ঙ্কর আক্রমণ দাঁড় করাতে পারেনি ক্রোয়েশিয়াও।

প্রথমার্ধে ৫৯ শতাংশ বলের দখল ছিল ক্রোয়েশিয়ার কাছে। আর ৪১ শতাংশ ছিল মরোক্কোর কাছে। মরোক্কো প্রথমার্ধে গোলপোস্টের দিকে ৫টি শট নিলেও একটি অন টার্গেটে ছিল না। তবে ক্রোয়েশিয়ার নেওয়া ৪টি শটের একটি ছিল টার্গেটে, যদিও তা থেকে গোল পায়নি দলটি।

প্রথমার্ধের শেষ দিকে ও যোগ করা সময়েও এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ক্রোয়েশিয়া। তবে তারা দারুণ দুটি সুযোগ মিস করে। এর ফলে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধের লড়াই।

ক্রোয়েশিয়ার একাদশ:

ডোমিনিক লিভাকোভিচ, জোস্কো গভার্দিওল, দেজান লোভরেন, বোর্না সোসা, জোসিপ জুরানোভিচ, মার্সেলো ব্রোজোভিচ, মাতেও কোভাসিক, লুকা মদ্রিচ, আন্দ্রেজ ক্রামরিক, ইভান পেরিসিক ‍ও নিকোলা ভ্লাসিক।

মরক্কোর একাদশ:

ইয়াসিন বাউনো, রোমেন সাইস, নায়েফ আগুয়ের্ড, নৌসাইর মাজরাউই, আচরাফ হাকিমি, সেলিম আমাল্লাহ, সোফিয়ান আমরাবাত, আজজেদিন ওনাহি, ইউসেফ এন-নেসিরি, সোফিয়ান বোফাল ‍ও হাকিম জিয়েখ।

এবি

Link copied!