Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি, ২০২৩, ২১ মাঘ ১৪২৯

সাত বছর পর সিরিজ খেলতে ঢাকায় রোহিত-কোহলিরা

নিজস্ব প্রতিবেদক

ডিসেম্বর ১, ২০২২, ০৮:১৭ পিএম


সাত বছর পর সিরিজ খেলতে ঢাকায় রোহিত-কোহলিরা

বিশ্বকাপ ফুটবলের মহাযজ্ঞের ভেতরই শুরু হচ্ছে বাংলাদেশ-ভারতের ওয়ানডে ও টেস্ট সিরিজ। সে উপলক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে দীর্ঘ সাত বছর পর ঢাকায় পা রেখেছে ভারতীয় ক্রিকেট দল। 

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সন্ধ্যা ৬:৫০ নাগাদ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় রোহিত-কোহলিরা।

সর্বশেষ ২০১৫ সালে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে এসেছিল টিম ইন্ডিয়া। সেবার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১-এ জিতে নেয় স্বাগতিক বাংলাদেশ। আর একমাত্র টেস্টটি ড্র হয়। অবশ্য ২০১৬ সালে বাংলাদেশের মাটিতে এশিয়া কাপ টি-টোয়েন্টি খেলে গেছে ভারত। সেবার  বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল এমএস ধোনির দল।

২ ডিসেম্বর দুপুরে প্রথম অনুশীলন করবে ভারতীয়রা। শুক্রবার (২ ডিসেম্বর) দুপুর দেড়টায় শুরু হবে রোহিত বাহিনীর প্র্যাকটিস, চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

৪ ডিসেম্বর রোববার মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে ভারতের সাথে প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে বাংলাদেশের সিরিজ। ৭ ডিসেম্বর হোম অব ক্রিকেটেই দ্বিতীয় ওয়ানডে। আর ১০ নভেম্বর তৃতীয় ও শেষ ওয়ানডে হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

একই ভেন্যুতে ১৪ ডিসেম্বর শুরু হবে টাইগার ও ভারতীয়দের প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট হবে ঢাকার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

টিএইচ

Link copied!