Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

তবে কী বাংলাদেশেই আসছেন হাথুরুসিংহে!

ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

জানুয়ারি ৩১, ২০২৩, ০৬:৩১ পিএম


তবে কী বাংলাদেশেই আসছেন হাথুরুসিংহে!

ক্রিকেট অঙ্গনে নানা গুঞ্জন, কে হতে যাচ্ছেন বাংলাদেশের পরবর্তী কোচ। এ তালিকায় সবচেয়ে বেশি চর্চা চলছে চন্দ্রিকা হাথুরুসিংহেকে নিয়ে। আর এ গুঞ্জনই যে সত্যি হতে চলেছে তা এক প্রকার জানিয়ে দিল ক্রিকেট নিউ সাউথ ওয়েলস (এনএসডব্লিউ)। হাথুরুসিংহেকে বিদায় জানিয়ে দিয়েছে তারা। অর্থাৎ এ লঙ্কান কোচের পরবর্তী গন্তব্য তাহলে বাংলাদেশই! ভারত সিরিজ শেষেই বাংলাদেশ দলের দায়িত্ব ছেড়েছেন রাসেল ডমিঙ্গো। তখন থেকেই নতুন কোচ খুঁজছে বিসিবি। আলোচনায় তখন থেকেই হাথুরুসিংহে।

এর আগে ২০১৪ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত টাইগারদের কোচ ছিলেন এ লঙ্কান। এ সময়ে তার অধীনে বাংলাদেশ দলও ছিল দারুণ সফল। তবে গত দুই দিন ধরে আবার ভিন্ন গুঞ্জন উড়ছিল দেশের ক্রিকেট অঙ্গনে। অনেকেই বলছিলেন বাংলাদেশের সঙ্গে দেন দরবার করে ক্রিকেট এনএসডব্লিউর সঙ্গে বেতন-ভাতা বাড়িয়ে নিচ্ছেন তিনি। তবে এটা যে সত্যি নয় তা অন্তত স্পষ্ট জানিয়ে দিল ক্রিকেট এনএসডব্লিউ। মঙ্গলবার নিজের ওয়েবসাইটে ক্রিকেট এনএসডব্লিউর হেড অব ক্রিকেট মাইকেল ক্লিঞ্জার বলেন, গত কয়েক বছরে ক্রিকেট এনএসডব্লিউ, ব্লুজ এবং সিডনি থান্ডারে চমৎকার অবদান রেখেছেন চন্ডিকা হাথুরুসিংহে এবং তাকে যেতে দেখে আমরা দুঃখিত।

আর বাংলাদেশই যে হাথুরুর গন্তব্য তা ইঙ্গিতে বুঝিয়ে দিয়েছেন ক্লিঞ্জার। বলেছেন, কিন্তু তার আন্তর্জাতিকভাবে কোচিং রোল চাওয়ার আকাঙ্খাকে আমরা পুরোপুরি বুঝতে পারি এবং আমরা তার কোচিং ক্যারিয়ারের পরবর্তী অধ্যায়ে তাকে শুভেচ্ছা জানাই। ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত নিউ সাউথ ওয়েলসের সহকারী কোচ থাকার পর বাংলাদেশ দলের সঙ্গে যুক্ত হয়েছিলেন হাথুরু। এরপর ২০২০ সালে ফের ফিরেছিলেন এনএসডব্লিউতে। দুই বছরেরও বেশি সময় কাটিয়ে ছাড়ছেন সে চাকুরী।

এবারও তার গন্তব্য সেই বাংলাদেশই! আগের দিন হাথুরুসিংহের কোচ হওয়ার ব্যাপারে স্পষ্ট না করলেও একটি ইঙ্গিত দিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও। তিনি বলেছিলেন, প্রধান কোচ চলে আসবে। হাথুরুসিংহের ব্যাপারে আমি তো জানি না। ইংল্যান্ড সিরিজের আগে অবশ্যই দেখতে পাবেন।

এবি

Link copied!