Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

বাংলাদেশ-আয়ারল্যান্ড ওয়ানডে সিরিজ শুরু আজ

স্পোর্টস ডেস্ক

স্পোর্টস ডেস্ক

মার্চ ১৮, ২০২৩, ১১:৫৮ এএম


বাংলাদেশ-আয়ারল্যান্ড ওয়ানডে সিরিজ শুরু আজ

আজ শনিবার দুপুর ২টায় শুরু হচ্ছে বাংলাদেশ-আয়ারল্যান্ড তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে প্রথম ওয়ানডে ম্যাচটি। এই সিরিজে আইরিশরা বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডে, তিনটি টি–টোয়েন্টি এবং একটি টেস্ট ম্যাচ খেলবে।

মাত্র ক’দিন আগে ইংল্যান্ডকে টি–টোয়েন্টি ক্রিকেটে বাংলাওয়াশ করার পরও আয়ারল্যান্ড দলকে সমীহের চোখে দেখছেন চন্ডিকা হাথুরুসিংহে।

তিনি বলেন, ‘ আমরা ইংল্যান্ডের মতো আয়ারল্যান্ডকেও সম্মান করি। তবে আমরা কোনো দলকে ভয় করি না। ইংল্যান্ডের বিপক্ষে যেভাবে দলকে প্রস্তুত করেছিলাম আয়ারল্যান্ডের সঙ্গে তার চেয়ে কম করা হচ্ছে না। নিজেদের সেরা ক্রিকেট খেলতে পারলে যেকোন দলকে হারানো আমাদের জন্য কঠিন না। এটা আমাদের মূল বিষয়।’

২০০৮ সালের পর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে প্রথমবারের মত বাংলাদেশে এসেছে আয়ারল্যান্ড।

পরিসংখ্যান অনুযায়ী, এখন পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে ১০ ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও আয়ারল্যান্ড। এরমধ্যে সাতটি জিতেছে বাংলাদেশ এবং মাত্র দুটিতে জয় পায় আয়ারল্যান্ড। বাকি একটি ম্যাচ পরিত্যক্ত হয়। 

প্রথম ওয়ানডেতে সম্ভাব্য বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, তৌহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন ও মোস্তাফিজুর রহমান।

এআরএস

Link copied!